টুইট সরানো হলে তা বলে দেবে টুইটার

এখন থেকে কোনো বাজে টুইট নিয়ে পদক্ষেপ নেওয়ার পর তা হাইলাইট করবে টুইটার। এর মাধ্যমে ৩৩ কোটিরও বেশি গ্রাহককে টুইটটি যে সরিয়ে নেওয়া হয়েছে, এর পোস্টদাতা মুছে দেননি তা বোঝানো হবে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2018, 05:53 PM
Updated : 18 Oct 2018, 05:53 PM

মাইক্রোব্লগিং সাইটটি জানায়, যখন কোনো টুইট মুছে দেওয়া দরকার হবে তখন সাইটটিতে একটি বার্তা দেখানো হবে। এতে বলা হবে যে টুইটারের নীতিমালা লঙ্ঘনের কারণে এই টুইটটি নেই। 

এর সঙ্গে টুইটারের নীতিমালার ও একটি প্রতিবেদনের লিঙ্কও দেখানো হবে। নীতিমালা কীভাবে প্রয়োগ করা হয় প্রতিবেদনে তা নিয়ে বিস্তারিত তথ্য দেওয়া হবে- বুধবার এক ব্লগ পোস্টে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এ কথা বলা হয়। 

টুইটার-এর পণ্য ব্যবস্থাপক স্যাম টয়জার বলেন, “এই বার্তা অ্যাকাউন্টের প্রোফাইল ও ওই নির্দিষ্ট টুইটে তা মুছে ফেলার পর ১৪ দিন পর্যন্ত দেখানো হবে। আপনারা অ্যাপ আর টুইটার ডটকম সাইটে সামনের সপ্তাহগুলোতে এই পরিবর্তন দেখতে পাবেন।”

আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়, অভিযোগ করা হয়েছে এমন টুইটগুলো আর ব্যবহারকারীরা দেখতে চান না বলেও ফিডব্যাক পেয়েছে টুইটার।

টয়জার বলেন, “একবার আপনি কোনো টুইট নিয়ে অভিযোগ করলে, এটি একটি বার্তার পেছনে লুকিয়ে ফেলা হবে। যদি আপনার আপনার অভিযোগ করা টুইটটি আপনি দেখতে চান, আপনি বার্তায় ট্যাপ বা ক্লিক করার মাধ্যমে তা দেখতে পারবেন।”