দেশে এলো স্যামসাং গ্যালাক্সি জে২ কোর

বাংলাদেশের বাজারে গ্যালাক্সি জে২ সিরিজের নতুন মডেল জে২ কোর এনেছে স্যামসাং। রাজধানীর যমুনা ফিউচার পার্কে মঙ্গলবার স্যামসাংয়ের উর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয় ডিভাইসটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2018, 03:21 PM
Updated : 17 Oct 2018, 03:21 PM

স্যামসাংয়ের পক্ষ থেকে বলা হয়, “সাধারণ ফোন থেকে যারা প্রথমবার অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করার কথা ভাবছেন মূলত তাদের জন্যই জে২ কোর উন্মোচন করা হয়েছে।”

অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও (গো এডিশন) অপারেটিং সিস্টেমচালিত গ্যালাক্সি জে২ কোর-এ আছে কোয়াড-কোর প্রসেসর এবং ১জিবি র‌্যাম। ডুয়াল-সিম ব্যবহারের সুবিধাযুক্ত এই স্মার্টফোনের পেছনে রয়েছে ৮ মেগাপিক্সেল এবং সামনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। ২৬০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিযুক্ত এই ডিভাইস একবার পুরো চার্জে ব্যবহারকারীরা টানা ১১ ঘন্টা ‘ইউটিউব গো-তে ভিডিও দেখতে পারবেন’ বলে ভাষ্য স্যামসাংয়ের। এ ছাড়াও এতে আছে ৫ ইঞ্চির কিউএইচডি ডিসপ্লে এবং ৮জিবি রম, যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বৃদ্ধি করা যাবে।

৮,৫৯০ টাকা দামের এই স্মার্টফোন কিনলে ক্রেতারা ১২০ দিনের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি পাবেন। এছাড়াও ডিভাইসটি ক্রয়ে ক্রেতারা এক বছরের বিক্রয়োত্তর সেবা পাবেন বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

এখন পর্যন্ত দেশব্যাপী প্রায় ১৭ লাখ জে২ সিরিজের ডিভাইস বিক্রি হয়েছে বলে প্রতিষ্ঠানটির দাবি।

“তুলনামূলকভাবে দাম কম হওয়ায় সাধারণ মানুষ ডিভাইসটি ক্রয় করতে পারবেন এবং ১২০ দিনের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি হ্যান্ডসেটটির নির্ভরযোগ্যতা নিশ্চিৎ করে”- মন্তব্য স্যামসাং মোবাইল বাংলাদেশের হেড অফ মোবাইল মো. মূয়ীদুর রহমান-এর।    

ডিভাইসটি ক্রয়ে গ্রামীণফোন, রবি, এয়ারটেল ও বাংলালিংক গ্রাহকরা বান্ডল অফার পাবেন। দেশের সব স্যামসাং আউটলেট, জিপি সেলস চ্যানেল, বাংলালিংক স্টোর এবং রবি সেন্টার থেকে অফারসহ এই স্মার্টফোন কিনতে পারবেন আগ্রহী ক্রেতারা।