লাইভ ‘অনুবাদ’ প্রযুক্তি দেখালো আভায়া

রোববার ‘লাইভ ভয়েস ট্রান্সলেশন’ প্রযুক্তির ডেমো দেখিয়েছে মার্কিন ব্যবসায়িক যোগাযোগ প্রতিষ্ঠান আভায়া হোল্ডিংস কর্পোরেশন। ভিন্ন ভিন্ন ভাষায় কথা বলা ব্যক্তিরা একসঙ্গে যোগাযোগ করতে পারবেন এই ডিজিটাল প্ল্যাটফর্মটির মাধ্যমে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2018, 06:12 PM
Updated : 14 Oct 2018, 06:12 PM

নতুন এই প্রযুক্তি উন্মুক্ত করা হলে প্ল্যাটফর্মটিতে গ্রাহক তার স্থানীয় ভাষায় টাইপিং বা কথা বলতে পারবেন। আর অন্য প্রান্তে থাকা গ্রাহক তার স্থানীয় ভাষায় তা দেখতে পারবেন এবং নিজের ভাষায় উত্তর দিতে পারবেন বলে প্রতিবেদনে জানিয়েছে আইএএনএস।

রোববার গিটেক্স টেকনোলজি উইক-এ নতুন এই প্রযুক্তি দেখিয়েছে আভায়া। প্রতিষ্ঠানের এক মুখপাত্র দাবি করেন, লাইভ ভয়েস ট্রান্সলেশন ইভেন্টে অংশ নেওয়া আড়াই কোটি আন্তর্জাতিক দর্শনার্থী, যারা ১০ হাজারের বেশি ভাষায় কথা বলেন, তাদের একে অপরের সঙ্গে কার্যকরভাবে যোগাযোগ এবং নিজেদের ধারণা শেয়ার করার কাজে লাগতে পারে।

আভায়া ভাইস প্রেসিডেন্ট ফ্রেডরিক স্যাবটি বলেন, বাজারের শীর্ষস্থানে থাকায় এটা প্রতিষ্ঠানের দায়িত্ব মানব-কেন্দ্রিক উদ্ভাবনকে সামনে আনা যাতে শুধু ব্যবসাই নয় “সমাজে এর ইতিবাচক প্রভাব” পড়ে।

ব্যবসায়িক প্রতিষ্ঠান এবং গ্রাহকের মধ্যে যোগাযোগ সহজ করতে কন্টাক্ট সেন্টার (সিসি) এবং ইউনিফাইড কমিউনিকেশনস (ইউসি) সমাধানগুলোতে এই প্রযুক্তি ব্যবহারের লক্ষ্য রয়েছে আভায়া’র।