ট্যাবলেটের মতো কাজ করতে পারে স্যামসাংয়ের ফোল্ডএবল ফোন

শীঘ্রই ফোল্ডএবল স্মার্টফোন আনার ইঙ্গিত দিয়েছে স্যামসাং। ডিভাইসটি দিয়ে ট্যাবলেটের মতো কাজ করা যাবে বলেও ধারণা করা হচ্ছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2018, 11:02 AM
Updated : 14 Oct 2018, 11:02 AM

নতুন এই ফোল্ডএবল ডিভাইসটির বড় পর্দায় মাল্টি-টাস্কিং সুবিধা নেওয়া যাবে বলে প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস।

ফোল্ডএবল এই স্মার্টফোনটি হবে স্যামসাংয়ের পরীক্ষামূলক ডিভাইস। নতুন এই ডিভাইসটি নিয়ে পর্যালোচক ও বাজারের প্রতিক্রিয়া কী হয় সেটিই দেখা হবে এর মাধ্যমে।

শুক্রবার স্যামসাংয়ের মোবাইল বিভাগের প্রধান ডিজে কো বলেন, “সম্ভবত আমরা যখন ফোল্ডএবল ফোন বিক্রি শুরু করবো এটির বাজার খুব ছোট হবে, কিন্তু অবশ্যই এর পরিধি বাড়তে থাকবে।”

প্রযুক্তি সাইট সিনেটের সঙ্গে সাক্ষাৎকারে কো বলেন, ফোল্ডএবল ফোনটি সারা বিশ্বেই আনা হবে এবং এটি “বাজারে আসার ছয় থেকে নয় মাসের মধ্যে হারিয়ে যাবে না।”

সিনেটের প্রতিবেদনে আরও বলা হয়, ফোল্ডএবল স্মার্টফোন বড় পর্দার প্রথাকে আরও দূর এগিয়ে নেবে। স্মার্টফোন পর্দার মাপ ৬.৫ ইঞ্চির চেয়েও বাড়বে।

ইতোমধ্যেই কো নিশ্চিত করেছেন যে, ২০১৮ সালেই ফোল্ডএবল স্মার্টফোন আনবে স্যামসাং। ধারণা করা হচ্ছে চলতি বছরের নভেম্বরে স্যামসাংয়ের ডেভেলপার কনফারেন্সে উন্মোচন করা হবে ডিভাইসটি।