নতুন প্রধান নির্বাহী ইনস্টাগ্রামে

ছবি শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামের নতুন প্রধান হিসেবে প্রতিষ্ঠানে দীর্ঘদিন ধরে কর্মরত অ্যাডাম মোসেরি’র নাম ঘোষণা করেছে ফেইসবুক। ইনস্টাগ্রাম সহ-প্রতিষ্ঠাতারা পদত্যাগের এক সপ্তাহ পর বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমটির কাছ থেকে এই ঘোষণা এলো।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2018, 07:38 AM
Updated : 2 Oct 2018, 07:38 AM

মোসেরি ২০০৮ সালে ফেইসবুকে যোগ দেন, সাম্প্রতিক সময়ে তিনি ফেইসবুক অধীনস্থ ছবি শেয়ারিং প্ল্যাটফর্মটির পণ্যবিষয়ক ভাইস প্রেসিডেন্ট ছিলেন। 

এর আগে মোসেরি ফেইসবুকের নিউজ ফিড দেখাশোনার কাজ করেছেন। এ ছাড়াও এক দশক ধরে ফেইসবুকের প্রধান মার্ক জাকারবার্গের সঙ্গে তিনি ঘনিষ্ঠভাবে কাজ করেছেন বলে উল্লেখ করা হয়েছে রয়টার্স-এর প্রতিবেদনে।

এক ব্লগ পোস্টে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, মোসেরি এই ব্যবসায়ের সব দিক দেখবেন ও নতুন একটি নির্বাহী দল নিয়োগ দেবেন।

গেল সপ্তাহে কেভিন সিসট্রম ও মাইক ক্রিগার ইনস্টাগ্রামের প্রধান নির্বাহী ও প্রধান প্রযুক্তি কর্মকর্তা পদ থেকে অব্যাহতি নেন। যদিও এমন পদক্ষেপের কারণ জানাননি তারা। সিসট্রম অবশ্য এক ব্লগ পোস্টে বলেন, তারা তাদের কৌতুহল আর সৃজনশীলতা বাড়াতে কিছু সময় কাজের বাইরে থাকার পরিকল্পনা করছেন। তিনি বলেন, “নতুন কিছু বানাতে আমাদেরকে পিছিয়ে আসতে হয়, বুঝতে হয়, কী আমাদের প্রেরণা যোগায় আর বিশ্বের যা দরকার তার সঙ্গে মিলে যায়; আমরা যা পরিকল্পনা করছি এটা তাই।”

“শেষ আট বছর ইনস্টাগ্রাম আর ছয় বছর ধরে ফেইসবুকের সঙ্গে কাজ করে মাইক আর আমি কৃতজ্ঞ।” তবে জাকারবার্গের সঙ্গে বিরোধের কারণে তাদের এই পদত্যাগ বলে ধারণা করছেন কেউ কেউ। 

চলতি বছর ফেইসবুক ছেড়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন হোয়াটসঅ্যাপ সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জান কুউম। ২০০৯ সালে প্রতিষ্ঠিত সংকেতায়িত মেসেজিং সেবাদাতা এই অ্যাপটিকে ২০১৪ সালে ফেইসবুক কিনে নেয়।

আরও খবর-