উৎপাদনে টেসলা’র রেকর্ড

তৃতীয় প্রান্তিকে গাড়ি উৎপাদনে রেকর্ড গড়েছে বৈদ্যুতিক গাড়ি নির্মাতা মার্কিন প্রতিষ্ঠান টেসলা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2018, 06:45 AM
Updated : 2 Oct 2018, 06:45 AM

এক সূত্রের বরাত দিয়ে বৈদ্যুতিক গাড়ির ব্লগিং সাইট ইলেকট্রেক জানায়, শেষ তিন মাসে প্রায় ৮০ হাজার গাড়ি উৎপাদন করেছে টেসলা। এর আগের দুই প্রান্তিক মিলিয়ে এই পরিমাণ গাড়ি উৎপাদন করেছিল প্রতিষ্ঠানটি।

মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রতিবেদনে বলা হয়, এই প্রান্তিকে মডেল ৩ সেডান উৎপাদন হয়েছে মোট ৫৩ হাজার। তৃতীয় প্রান্তিকে মডেল ৩ উৎপাদনের লক্ষ্যমাত্রা ছিল ৫০ থেকে ৫৫ হাজার। মাঝারি আকারের মডেল ৩ সেডান দিয়েই বড় পরিসরে উৎপাদন শুরুর কথা ছিল টেসলা’র। 

এ বিষয়ে জানতে সিএনবিসি’র পক্ষ থেকে টেসলা’র সঙ্গে যোগাযোগ করা হলে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি প্রতিষ্ঠানটি। চলতি সপ্তাহেই উৎপাদন ও সরবরাহের তথ্য জানানো হবে বলে ধারণা করা হচ্ছে।

এর আগে অনেকবারই টেসলা প্রধান ইলন মাস্ক জানিয়েছেন তৃতীয় প্রান্তিকে লাভের আশা করছেন তিনি। ২০১০ সালে শেয়ার বাজারে আসার পর থেকে মাত্র দুই প্রান্তিকে লাভ করেছে টেসলা।

আগের কয়েক সপ্তাহ ধরেই সমালোচনা চলছে টেসলা প্রধানকে নিয়ে। মার্কিন সিকিউরিটিস অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)-এর পক্ষ থেকে মাস্কের বিরুদ্ধে আনা জালিয়াতির মামলা মীমাংসা করতে শনিবার টেসলা চেয়ারম্যানের পদ ছাড়তে রাজি হন মাস্ক। সেইসঙ্গে দুই কোটি মার্কিন ডলার জরিমানা গুণতে হচ্ছে তাকে।