অক্টোবরের ক্রোমকাস্ট এখনই গ্রাহকের হাতে!

পণ্যের ঘোষণা এখনও দেয়নি গুগল, আর তার আগেই তা কিনে হাতে পেয়ে গিয়েছেন গ্রাহক! হ্যাঁ, এক বিক্রেতা প্রতিষ্ঠানের বদৌলতে সত্যিই এমনটা ঘটেছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2018, 04:22 PM
Updated : 30 Sept 2018, 04:22 PM

চলতি বছর ৯ অক্টোবর নিজেদের বার্ষিক শরতকালীন হার্ডওয়্যার ইভেন্ট করতে যাচ্ছে মার্কিন প্রযুক্তি জায়ান্ট গুগল। ওই অনুষ্ঠানে পিক্সেল ৩ এবং পিক্সেল ৩ এক্সএল স্মার্টফোনের আনুষ্ঠানিক ঘোষণা পাওয়ার আশা করা হচ্ছে। সেইসঙ্গে গুগলের তৈরি অন্যান্য হার্ডওয়্যার পণ্যের আপডেটও ঘোষণা করা হবে এতে। এগুলোর মধ্যে গুগলের ডিজিটাল মিডিয়া প্লেয়ার ক্রোমকাস্ট-এর আপডেটও থাকছে। তবে এই ঘোষণার আগেই এই পণ্য ফাঁস করে দিলো ভোক্তা ইলেকট্রনিকস পণ্য বিক্রেতা মার্কিন প্রতিষ্ঠান বেস্ট বাই। প্রতিষ্ঠানটি গুগলের ঘোষণার আগেই এই পণ্য এক গ্রাহকের কাছে বিক্রি করে দিয়েছে বলে জানিয়েছে প্রযুক্তি সাইট অ্যান্ড্রয়েড পুলিশ।  

ওই গ্রাহক রেডিটে গ্রভস্ট্রিটহোম নামের একটি অ্যাকাউন্ট থেকে ওই পণ্যের একটি ছবি পোস্ট করেন। এতে তিনি বলেন, এটি বেস্ট বাই-এর সিস্টেমেও দেখা যায়নি কিন্তু ক্যাশিয়ার একটি পুরানো ক্রোমকাস্ট সংস্করণের অর্ডারে এটি দিয়ে দিয়েছেন।

প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে বলা হয়, গুগল যে ক্রোমকাস্ট ২০১৫ সালের মডেল সরিয়ে তৃতীয় প্রজন্মের নতুন মডেল আনার পরিকল্পনা করছে তা কাঁপিয়ে দেওয়ার মতো কোনো খবর নয়। আসন্ন গুগলের ইভেন্টে কী কী আসতে পারে তা নিয়ে সব গুঞ্জনই ঘনীভূত হয়ে গেল। শেষ দুই মাস ধরে পিক্সেল ৩ ও পিক্সেল ৩ এক্সএল নিয়ে অনেক তথ্য ফাঁস হয়েছে, এবার এ তালিকায় যোগ হলো ক্রোমকাস্টও।