‘রিগ্রামিং’ ফিচার আনছে না ইনস্টাগ্রাম

নিজেদের প্ল্যাটফর্মে থাকা শত কোটি ব্যবহারকারীকে অন্য যে কারও পোস্ট তাদের অ্যাকাউন্ট থেকে তাৎক্ষণিক শেয়ারের সুযোগ আনতে নতুন ফিচার নিয়ে পরীক্ষা চালানোর কথা অস্বীকার করেছে ছবি শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম। টুইটারের রিটুইটের মতো ইনস্টাগ্রামের ক্ষেত্রে এই সম্ভাব্য ফিচারকে এখন ডাকা হচ্ছে ‘রিগ্রামিং’ নামে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2018, 11:49 AM
Updated : 24 Sept 2018, 11:52 AM

রোববার প্রযুক্তি সাইট ৯টু৫ম্যাক-এর প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি এই ফিচার নিয়ে খবর বের হলে সে সময় এ নিয়ে কোনো মন্তব্য না করলেও এখন ইনস্টাগ্রাম এটি হচ্ছে না বলে জানিয়েছে। এটি “বানানো হচ্ছে না আর এ নিয়ে পরীক্ষাও হচ্ছে না” বলে মন্তব্য ফেইসবুক অধীনস্থ প্রতিষ্ঠানটির।

কোনো ব্যবহারকারী অন্য কারও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে কিছু দেখলে তা তার নিজের অ্যাকাউন্ট পোস্ট দিলে তাতে যে হ্যাশট্যাগ দেখা যায় তাকে ‘রিগ্রাম’ বলা হয়, এমনটাই উল্লেখ করা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

সম্প্রতি প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে বলা হয়, বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেইসবুক অধীনস্থ এই প্ল্যাটফর্মটি এবার এমন ফিচার আনতে যাচ্ছে। এই প্ল্যাটফর্মে দুটি পুনরায় শেয়ার করা পোস্টের স্ক্রিনশট দেখার কথাও জানিয়েছে সাইটটি। এতে আরও বলা হয়, ইনস্টাগ্রাম কীভাবে এই ফিচার নিয়ে পরীক্ষা চালাচ্ছে বা এটি আসলে কবে আনা হতে পারে বা আদৌ আনা হবে কিনা তা এখনও স্পষ্ট নয়।

আরও খবর-