আরসিএস আনতে একসঙ্গে স্যামসাং, গুগল

বাড়তি কোনো অ্যাপ ছাড়াই ব্যবহারকারীদেরকে গ্রুপ চ্যাটিং, ভিডিও কল করা আর বড় ফাইল আদান-প্রদানের সুযোগ দেবে এমন এক উন্নত মেসেজিং প্রযুক্তি আনতে ইন্টারনেট জায়ান্ট গুগলের সঙ্গে কাজ করছে স্মার্টফোন জায়ান্ট স্যামসাং।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2018, 11:58 AM
Updated : 15 Sept 2018, 11:58 AM

এই জোটের মাধ্যমে অ্যান্ড্রয়েড মেসেজেস আর স্যামসাং মেসেজেস একসঙ্গে কাজ করার বিষয়টি নিশ্চিত হবে আর রিচ কমিউনিকেশন সার্ভিসেস বা আরসিএস প্রযুক্তি ব্যবহারের পথ খুলবে, এমনটাই বলা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

আরসিএস হচ্ছে এসএমএস মেসেজিং ব্যবস্থার একটি উন্নত সংস্করণ। এটি টেলিযোগাযোগ নেটওয়ার্কের মধ্যে সহজেই ভিডিও আর অন্যান্য মিডিয়া কনটেন্ট পাঠানোর একটি নতুন মেসেজিং প্রটোকল। প্রচলিত এসএমএস-কে সরিয়ে এই ব্যবস্থা আনার উদ্যোগ নেওয়া হয়েছে।

গ্যালাক্সি এস৮, এস৮ প্লাস এবং বাজারে থাকা এ সিরিজের পরবর্তী স্মার্টফোনগুলোতে আরসিএস ফিচার আনতে দক্ষিণ কোরীয় প্রযুক্তি জায়ান্টটি কাজ করবে বলে জানিয়েছে। প্রতিষ্ঠানটি আরও জানায়, গ্যালাক্সি স্মার্টফোনগুলোতে আরসিএস মেসেজিং ব্যবস্থা থাকবে আর শীঘ্রই এই ব্যবস্থা চালু করা হবে।

বুধবার স্যামসাং মোবাইল প্রেস-এর ওয়েবসাইটে এ নিয়ে স্যামসাংয়ের মোবাইল কমিউনিকেশনস বিজনেস-এর নির্বাহী ভাইস প্রেসিডেন্ট প্যাট্রিক শোমেই বলেন, “গুগলের সঙ্গে আমাদের জোর অংশীদারিত্ব এগিয়ে নিয়ে, আমরা গ্রাহকদের জন্য একটি আরও উন্নত মেসেজিং অভিজ্ঞতা নিয়ে আসব, যার মাধ্যমে তারা মেসেজিং প্ল্যাটফর্ম দিয়ে বন্ধু আর পরিবারের সদস্যদের সঙ্গে সহজে চ্যাটিং করতে পারবেন।”

অনেক মানুষ যখন প্রচলিত এসএমএস মেসেজিং ব্যবস্থার জায়গায় হোয়াটসঅ্যাপ আর উইচ্যাটের মতো ‘জনপ্রিয়’ মেসেজিং অ্যাপগুলো বেছে নিচ্ছে, ঠিক এমন সময় এই পদক্ষেপ এলো বলে উল্লেখ করা হয়েছে প্রতিবেদনটিতে।