আলাদা শপিং অ্যাপ বানাচ্ছে ইনস্টাগ্রাম

নিজস্ব স্বতন্ত্র একটি শপিং অ্যাপ ‘আইজি শপিং’ বানাচ্ছে ফেইসবুক অধীনস্থ ছবি শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম। প্ল্যাটফর্মটিতে সক্রিয়ভাবে সুযোগ বাড়াতে চাচ্ছে ও ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে ফলো করতে চাচ্ছে এমন শতকোটি ব্যবহারকারীর জন্য এই পদক্ষেপ নিচ্ছে প্রতিষ্ঠানটি- বলা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Sept 2018, 06:39 PM
Updated : 6 Sept 2018, 06:39 PM

ই-কমার্স খাতে বড় বিস্তৃতি আনতে আর আয়ের সুযোগ বাড়াতে প্রতিষ্ঠানগুলোকে একটি আলাদা প্ল্যাটফর্ম দেওয়া দরকার হতে পারে। সেজন্য একটি আলাদা অ্যাপ বানানোর ক্ষেত্রে নিজেরা ভালো অবস্থাতেই আছে বলে বিশ্বাস করে ইনস্টাগ্রাম- এই অ্যাপ নির্মাণের সঙ্গে সংশ্লিষ্ট সূত্রের বরাতে এ খবর প্রকাশ করেছে প্রযুক্তি সাইট ভার্জ।

অ্যাপটি বানানোর কাজ এখনও করছে প্রতিষ্ঠানটি। এটি ছাড়ার আগে এর পরিকল্পনা বাদও হয়ে যেতে পারে। তাই এটি কবে আনা হতে পারে সে বিষয়টি একেবারেই অনিশ্চিত বলে উল্লেখ করা হয়েছে প্রতিবেদনটিতে।

২০১৬ সালের নভেম্বরে একটি শপিং ফিচার নিয়ে পরীক্ষা চালানো শুরু করে ইনস্টাগ্রাম। ২০১৭ সালের মার্চে আরও বড় পরিসরে এই ফিচার চালু করে প্রতিষ্ঠানটি। বর্তমানে তারা এমন একটি ফিচার নিয়ে পরীক্ষা করছে যা ব্যবহারকারীদেরকে ইনস্টাগ্রাম স্টোরিজ থেকেও কেনাকাটা করতে দেবে। 

আইজি শপিং অ্যাপ বানাতে কাজ করছে কিনা তা নিয়ে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি প্রকাশ করেছে ইনস্টাগ্রাম।