গ্রাহককে পাসওয়ার্ড দেখাবে অ্যাপলের সিরি

নতুন আইওএস ১২-এ এআই অ্যাসিস্টেন্ট সিরি’র ক্ষমতা আরও বাড়িয়েছে অ্যাপল। আপডেটের ফলে গ্রাহককে আইক্লাউড কিচেইনে মজুদ করা পাসওয়ার্ড দেখাতে পারবে সিরি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2018, 02:55 PM
Updated : 1 Sept 2018, 02:55 PM

সিরি’র নতুন এই ফিচারের কারণে গ্রাহককে তার বিভিন্ন অ্যাকাউন্টের পাসওয়ার্ড মনে রাখতে হবে না। সিরিকে জিজ্ঞাসা করলেই তা দেখানো হবে বলে প্রতিবেদনে জানিয়েছে প্রযুক্তি সাইট সিনেট।

আগে আইক্লাউড কিচেইনে রাখা অ্যাকাউন্ট পাসওয়ার্ড ম্যানুয়ালি দেখতে হতো গ্রাহককে। এবার এতে সিরি অ্যাকসেস যোগ করায় গ্রাহকের কাজ আরও সহজ হয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

গ্রাহক যদি সিরিকে বলেন, “আমাকে আমার পাসওয়ার্ডগুলো দেখাও”। তবে তার আইক্লাউড কিচেইনের সবগুলো অ্যাকাউন্টের তালিকা দেখানো হবে। সেখান থেকে তার প্রয়োজনীয় অ্যাকাউন্টের পাসওয়ার্ড দেখতে পারবেন গ্রাহক।

গ্রাহক চাইলে সরাসরি কোনো নির্দিষ্ট অ্যাকাউন্টের পাসওয়ার্ড জানতে চাইতে পারেন। সেক্ষেত্রে সিরি সরাসরি ওই অ্যাকাউন্টের পাসওয়ার্ড দেখাবে।

অ্যাকাউন্ট পাসওয়ার্ডে সিরি অ্যাকসেস দেওয়া হলেও নিরাপত্তার বিষয়টি মাথায় রেখেছে অ্যাপল। গ্রাহক সিরির কাছে পাসওয়ার্ড জানতে চাইলে আগে ফেইস আইডি, টাচ আইডি বা পাসওয়ার্ড দিয়ে নিজের পরিচয় নিশ্চিত করতে হবে বলে জানানো হয়েছে।