সাবেক সেনাদের চাকরি খুঁজতে গুগল সার্চ

অবসরপ্রাপ্ত সৈনিকদের চাকরি খোঁজায় সহায়তা করতে নতুন কয়েকটি সার্চ টুল উন্মুক্ত করেছে গুগল।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2018, 10:18 AM
Updated : 29 August 2018, 10:18 AM

সেনাবাহিনী ছেড়ে অসামরিক জীবনে ফেরার পর এসব অভিজ্ঞ ব্যক্তিরা যাতে দক্ষতা অনুযায়ী চাকরি খুঁজতে পারেন সে লক্ষ্যেই টুলগুলো উন্মোচন করা হয়েছে বলে ব্লগ পোস্টে জানিয়েছে মার্কিন প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানটি।

ব্লগ পোস্টে বলা হয়, সাবেক সেনা সদস্যরা এখন “অভিজ্ঞদের চাকরি” খুঁজতে পারবেন। সেনাবাহিনীর যে বিভাগে কর্মরত ছিলেন তা প্রবেশ করান, আপনার দক্ষতা অনুযায়ী আপনাকে চাকরির বিজ্ঞপ্তি দেখানো হবে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রতিবেদনে বলা হয়, গুগল ম্যাপস-এও কোনো ব্যবসায়িক প্রতিষ্ঠানকে ‘অভিজ্ঞ মালিকানা’ বা ‘অভিজ্ঞ নেতৃত্বের’ প্রতিষ্ঠান হিসেবে চিহ্নিত করা যাবে।

গুগল ক্লাউডের প্রকল্প ব্যবস্থাপক সাবেক বিমান বাহিনী কর্মকর্তা ম্যাথিউ হাডসন বলেন, “আমরা আশা করছি আমাদের প্রযুক্তি অভিজ্ঞ ব্যক্তিদের বুঝতে সহায়তা করবে বিভিন্ন খাতে তাদের জন্য কী পরিমাণ সুযোগ রয়েছে। এখন এই সুযোগগুলো নষ্ট হয়ে যাচ্ছে।”

“আমি গর্বিত যে আমার সহকারী অভিজ্ঞ গুগলার এবং আমার নিজের সুযোগ হয়েছে এই টুলগুলোতে ইনপুট দেওয়ার, যাতে এটা নিশ্চিত করা যায় যে, দেশের জন্য যারা দায়িত্ব সহকারে কাজ করেছেন তাদের জন্য আমাদের সেরাটা দিতে পারি।”

এছাড়া সাবেক সেনা কর্মকর্তাদের গুগলবিষয়ক আইটি প্রশিক্ষণ দিতে ইউএসও-কে ২৫ লাখ মার্কিন ডলার অনুদান দেওয়ার ঘোষণাও দিয়েছে গুগল।