ফ্লোরিডা হত্যাকাণ্ড: ইএ’র আয়োজন বাতিল

আমেরিকান ফুটবল লিগ নিয়ে বানানো ভিডিও গেইম ‘ম্যাডেন’-এর একাধিক বাছাই পর্ব সোমবার বাতিল করে দিয়েছে ইলেকট্রনিক আর্টস। একদিন আগে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় একটি ভিডিও গেইম টুর্নামেন্ট চলাকালে হওয়া হত্যাকাণ্ডের পর এই ঘোষণা দিল ভিডিও গেইম নির্মাতা প্রতিষ্ঠানটি। ওই ঘটনায় সন্দেহভাজন বন্দুকধারীসহ তিনজন নিহত হন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2018, 11:20 AM
Updated : 28 August 2018, 11:20 AM

সোমবার এক বিবৃতিতে ইএ প্রধান নির্বাহী অ্যান্ড্রু উইলসন বলেন, “প্রতিযোগী ও দর্শকদের নিরাপত্তা ব্যবস্থা পুরোপুরি যাচাই করতে ম্যাডেন ক্লাসিক বাছাই পর্বের বাকি তিন ম্যাচ বাতিলের সিদ্ধান্ত নিয়েছি আমরা।”

এই আয়োজন “এই মৌসুমে আমাদের প্রথম ম্যাডেন ইএ-র বড় পরিসরের প্রতিযোগিতা”- বলেন উইলসন।

রোববার ফ্লোরিডার জ্যাকসনভিলে একটি বিনোদন কমপ্লেক্সে ‘ম্যাডেন এনএফএল ১৯’ টুর্নামেন্ট সরাসরি সম্প্রচারকালে গুলি চালানোর ঘটনা ঘটে। জ্যাকসনভিলের শেরিফ মাইল উইলিয়ামস গুলিবর্ষণকারীর নাম ডেভিড কাটস এবং সে প্রতিযোগিতায় অংশ নিতে বাল্টিমোর থেকে জ্যাকসনভিলে এসেছিল বলে জানিয়েছেন।

গুলিবর্ষণের পর কাটস আত্মহত্যা করেছেন এবং তার মৃতদেহ তার গুলিতে নিহত দুজনের পাশেই পড়ে ছিল বলে জানিয়েছেন উইলিয়ামস।

এ ঘটনায় গুলিতে ১১ জন আহত হয়েছেন এবং ঘটনাস্থলে থেকে পালাতে গিয়ে আরও অন্তত দুজন আঘাত পেয়েছেন বলে জানিয়েছে স্থানীয় শেরিফ দপ্তর।

উইলসনের বিবৃতিতে আরও বলা হয়, “আমাদের দুই শীর্ষ ম্যাডেন প্রতিযোগী টেইলর রবার্টসন এবং এলিজা ক্লেটন-এর এভাবে চলে যাওয়া একটি অকল্পনীয় শোক। তারা ছিলেন সম্মানিত, ইতিবাচক মনোভাবাপন্ন ও দক্ষ প্রতিযোগী।” তিনি আরও বলেন, “একটি প্রতিষ্ঠান হিসেবে এমন কিছুর মুখোমুখি হওয়া আমাদের জন্য এটিই প্রথম, আর আমি বিশ্বাস করি আমাদের গেইমিং সম্প্রদায়েরও এক প্রথম এভাবে শোকাগ্রস্থ হতে হয়েছে।”