টেসলা পাবলিক-ই থাকছে: মাস্ক

প্রতিষ্ঠানকে প্রাইভেট করা নিয়ে নিজের পরিকল্পনা প্রকাশের পর জন্ম দিয়েছেন নানা আলোচনার, পড়েছেন মামলার মুখেও। কিন্তু শেষ পর্যন্ত টেসলা পাবলিক প্রতিষ্ঠানই থাকছে বলে জানালেন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা মার্কিন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ইলন মাস্ক।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2018, 08:13 AM
Updated : 25 August 2018, 08:13 AM

শুক্রবার এক ব্লগ পোস্টে মাস্ক বলেন, “আমাদের বিনিয়োগকারীরা আমার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রায় সবাই-ই ২০১০ সালে আমরা পাবলিক হওয়ার পর থেকে আমাদের সঙ্গে যুক্ত হয়ে আছেন, যে সময় আমাদের কোনো গাড়ি উৎপাদনে ছিল না আর আমরা কী হতে চাই তা  নিয়ে শুধু একটি স্বপ্ন ছিল।”

“যে প্রতিক্রিয়া আমি পেয়েছি, এতে মনে হয়েছে টেসলার বর্তমান অধিকাংশ শেয়ারধারী বিশ্বাস করেন আমরা পাবলিক প্রতিষ্ঠান হিসেবেই বেশি ভালো।”

বর্তমান শেয়ারধারী আর আর্থিক উপদেষ্টাদের সঙ্গে সম্প্রতি আলোচনা করেছেন মাস্ক। তাদের মধ্যে প্রতিষ্ঠান প্রাইভেট করার পদক্ষেপ নিয়ে খুব একটা আগ্রহ দেখেননি তিনি। এরপরই এই ঘোষণা দিলেই মার্কিন এই প্রকৌশলী, বলা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

মাস্ক বলেন, “আমি জানতাম প্রাইভেট করার প্রক্রিয়া চ্যালেঞ্জিং হবে, কিন্তু এটি স্পষ্ট যে শুরুতে যতোটা ধারণা করেছিলাম এটি তার চেয়ে অনেক বেশি সময় লাগার ও বিভ্রান্তিকর মতো। এতে একটি সমস্যা আছে কারণ আমাদেরকে অবশ্যই মডেল ৩ উৎপাদন আর লাভজনক হওয়া নিয়ে পুরোপুরি মনযোগ দিতে হবে।”

আরও খবর-