ডিএসএলআরের ছবি মোবাইলে তোলা বলে চালালো হুয়াওয়ে

নিজেদের নতুন নোভা ৩ স্মার্টফোনের সর্বশেষ বিজ্ঞাপনে পর্দার আড়ালে ডিএসএলআর ক্যামেরা দিয়ে নেওয়া ছবিকেই এই স্মার্টফোনের ক্যামেরা হিসেবে দাবি করেছে চীনা প্রতিষ্ঠান হুয়াওয়ে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2018, 08:50 AM
Updated : 21 August 2018, 11:42 PM

বিজ্ঞাপনটিতে এক দম্পতিকে একসঙ্গে একটি সেলফি নিতে দেখা যায়। হুয়াওয়ে’র স্মার্টফোনটির এআই আর ক্যামেরা প্রযুক্তি এত ভালো যে সেলফিতে থাকা নারীকে মেইকআপ নিতে হয়নি, ওই সেলফির মাধ্যমে এমনটাই বোঝানোর চেষ্টা করা হয়। যদিও পরে এক ইনস্টাগ্রাম পোস্টে ওই নারীর চরিত্রে অভিনয় করা সারাহ এলশামি জানান, নোভা ৩ নয় বরং একজন পেশাদার ডিএসএলআর ক্যামেরা দিয়ে ওই ছবি তুলেছেন। তবে, পরে এই পোস্ট মুছে ফেলা হয়েছে বলে উল্লেখ করা হয় প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে।

অভিনেত্রীর ইনস্টাগ্রামে পোস্ট করা ছবি; ছবি- সারাহ এলশামি

এদিকে নিজেদের আত্মপক্ষ সমর্থনে স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠানটির দাবি, এই বিজ্ঞাপনে কখনোই দাবি করা হয়নি যে ছবিটি নোভা ৩ দিয়ে তোলা হয়েছে।

অন্যদিকে অ্যান্ড্রয়েডবিষয়ক সাইট অ্যান্ড্রয়েড পুলিশ বলছে, বিজ্ঞাপন নিয়ে এমন ঝামেলা হুয়াওয়ের জন্য প্রথম নয়। এর আগে পি৮ স্মার্টফোন থেকে ফটোশপ করে বেজেল বাদ দেওয়ার ঘটনা দেখা গিয়েছে। এছাড়াও নিজেদের গুগল প্লাস পেইজে প্রতিষ্ঠানটি একটি ছবি পোস্ট করেছিল যা তাদের পি৯ দিয়ে তোলা বলে মনে হয়, অথচ এটি একটি ক্যানন ইওএস ৫ডি মার্ক ৩ ক্যামেরা দিয়ে তোলা হয়েছিল বলে জানা যায়।