জিমেইলে অ্যান্ড্রয়েড অ্যাপে আসছে আনডু সেন্ড

এবার জিমেইলের অ্যান্ড্রয়েড অ্যাপে আসছে আনডু সেন্ড ফিচার। পাঠিয়ে দেওয়া মেইল আবার ফেরত আনতে এই ফিচার ব্যবহার করা হয়।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2018, 07:36 AM
Updated : 21 August 2018, 07:36 AM

ভুল বানান, ভুল তথ্য বা ইমেইলে অন্যান্য ভুল করে তা পাঠিয়ে দেওয়ার পর ব্যবহারকারীদের বিড়ম্বনায় পড়তে হচ্ছিল বছরের পর বছর। ইতোমধ্যে জিমেইলের ওয়েব সংস্করণে আনা এই ফিচার ব্যবহারকারীদেরকে এই বিড়ম্বনা থেকে রক্ষা করছে, এমনটাই বলা হয়েছে প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে।

জিমেইলের অফিসিয়াল একটি অ্যান্ড্রয়েড সংস্করণের সঙ্গে এই ফিচার আনা হবে বলে জানিয়েছে অ্যান্ড্রয়েডবিষয়ক সাইট অ্যান্ড্রয়েড পুলিশ। জিমেইলের এই সংস্করণটি হবে অ্যাপটির ৮.৭ সংস্করণ।

ব্যবহারকারী কোনো মেইল পাঠিয়ে দেওয়ার ১০ সেকেন্ডের মধ্যে তা বাতিল করতে চাইলে এই ফিচার ব্যবহার করে রক্ষা পেতে পারেন। ইতোমধ্যে এই ফিচার আইওএস আর অ্যান্ড্রয়েড গুগলের ইনবক্স অ্যাপে রয়েছে। কিন্তু যারা অফিসিয়াল জিমেইল অ্যাপ ব্যবহার করছিলেন তারা ‘রহস্যজনক’ কারণে এতদিন এই ফিচার থেকে বঞ্চিত ছিলেন, এমনটাই ভাষ্য ভার্জ-এর। 

অ্যান্ড্রয়েড পুলিশ-এর তথ্যমতে, এটি একটি সার্ভার-সাইড আপডেট হতে পারে। তাই এটি সব ডিভাইসের আপডেট নোটে দেখা নাও যেতে পারে। ইতোমধ্যে ৮.৭ সংস্করণ চলছে এমন ডিভাইসগুলোতে এই ফিচার পেতে ডিভাইসটি রিস্টার্ট দেওয়া লাগতে পারে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়।