কম বেজেলের নতুন ম্যাকবুক এয়ার আসছে?

শীঘ্রই নতুন নকশার ম্যাকবুক এয়ার উন্মোচন করবে অ্যাপল, প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ব্লুমবার্গ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2018, 07:34 AM
Updated : 21 August 2018, 07:34 AM

অপেক্ষাকৃত কম মূল্যের নতুন ম্যাকবুক এয়ার-এ আগের চেয়ে কম বেজেল থাকবে বলে ধারণা করা হচ্ছে। আর উচ্চ রেজুলিউশানের রেটিনা পর্দা থাকতে পারে নতুন ডিভাইসটিতে-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

বেজেল আর পর্দায় পরিবর্তন ছাড়া নতুন ম্যাকবুক এয়ারের নকশা আগের মতোই রাখা হতে পারে। কিন্তু নতুন এই ডিভাইসটির পোর্টগুলো পরিবর্তন করা হতে পারে।

প্রাথম দিকে ম্যাকবুক এয়ার দিয়ে বিপ্লব সৃষ্টি করেছিল অ্যাপল। কিন্তু পরবর্তীতে ম্যাকবুক প্রো এবং ১২ ইঞ্চি ম্যাকবুক-এ নজর নেওয়ায় ম্যাকবুক এয়ার খুব বেশি আপডেট করেনি মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

নতুন ম্যাকবুক এয়ার-এর পাশাপাশি নতুন ম্যাক মিনি বাজারে আনার লক্ষ্যেও কাজ করছে অ্যাপল। ব্লুমবার্গের প্রতিবেদনে বলা হয়, নতুন প্রসেসর এবং স্টোরেজের কারণে দাম বাড়তে পারে ম্যাক মিনির।

আগের বছরের অক্টোবরে প্রতিষ্ঠান প্রধান টিম কুক বলেন কয়েক বছরের জন্য ম্যাক মিনির কথা প্রায় ভুলেই গেছে অ্যাপল। গ্রাহকদেরকে এক ইমেইলে কুক বলেন, “ভবিষ্যতে ম্যাক মিনি-কে একটি গুরুত্বপূর্ণ পণ্য হিসেবে বাজারে আনার পরিকল্পনা রয়েছে।”

সেপ্টেম্বরে ইভেন্টে নতুন তিনটি আইফোনের সঙ্গে ফেইস আইডিসহ আইপ্যাড প্রো এবং নতুন ম্যাক কম্পিউটার উন্মোচন করতে পারে অ্যাপল।