কনটেন্ট ব্যবস্থাপনায় সম্পদ দরকার: ডরসি

উত্তপ্ত রাজনৈতিক ভাষা ঠেকাতে নীতিমালা আনতে টুইটারের আরও সম্পদ প্রয়োজন বলে মন্তব্য করেছেন মাইক্রোব্লগিং সাইটটির প্রধান নির্বাহী জ্যাক ডরসি।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2018, 11:17 AM
Updated : 20 August 2018, 11:17 AM

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-কে দেওয়া এক সাক্ষাৎকারে ডরসি বলেন, ষড়যন্ত্র তত্ত্ববিদ হিসেবে পরিচত রেডিও উপস্থাপক অ্যালেক্স জোনস-এর বিরুদ্ধে এমন অভিযোগ পাওয়ার আগ পর্যন্ত টুইটার কোনো পদক্ষেপ নেয়নি যে অভিযোগে জোনস টুইটার নীতিমালা লঙ্ঘন করেছেন বলে উল্লেখ করা হয়।

“আমরা অভিযোগ পাওয়ার পর ব্যবস্থা নেই”- বলেন ডরসি।

নিজেদের প্ল্যাটফর্মে আন্দোলনের মুখে পড়ার পর টুইটার  জোনস-এর অ্যাকাউন্টটি সাময়িকভাবে নিষিদ্ধ করে দেয়। এই নিষেধাজ্ঞা অনুযায়ী জোনস সাতদিন টুইটার ব্রাউজ করতে পারবেন কিন্তু কোনো টুইট করতে পারবেন না।

সামনের মঙ্গলবার জোনস-এর নিষেধাজ্ঞা উঠানো হবে বলে আশা করা হচ্ছে, খবর আইএএনএস-এর।

এর আগে সিএনএন -এর একটি তদন্তে দেখা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো জোনস-এর মালিকানাধীন অ্যাকাউন্টস ও তার মিডিয়া প্রতিষ্ঠান ইনফোওয়ারস থেকে মানুষের ধর্মীয় অনুভূতি এবং লিঙ্গ পরিচয় নিয়ে আক্রমণ করে এমন কনটেন্ট প্রকাশ করা হয়। ষড়যন্ত্র তত্ত্ব আর এমন সব কনটেন্ট প্রকাশ নিয়ে খবর বের হলে অ্যাপল, ফেইসবুক আর ইউটিউবের মতো অনেক বড় প্ল্যাটফর্ম জোনস আর ইনফোওয়ার্স-এর অ্যাকাউন্ট নিষিদ্ধ করে।

সে সময় টুইটার কোনো পদক্ষেপ না নেওয়ায় সমালোচনার মধ্যে পড়েছিল।  

ডরসি’র মতে, "মানুষ বলতে পারে এসব কনটেন্ট নিয়ে টুইটারের আরও সক্রিয় হওয়া উচিৎ। এটি আমরা করতে পারি, এর জন্য শুধু অনেক সম্পদের প্রয়োজন।”