চ্যাম্পিয়ন্স লিগের খেলাও সরাসরি ফেইসবুকে

দক্ষিণ আমেরিকায় ইউরোপিয়ান ফুটবল ক্লাবগুলোকে নিয়ে করা আয়োজন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ-এর খেলা সরাসরি সম্প্রচারের সত্ত্বাধিকার নিজেদের দখলে নিয়েছে ফেইসবুক, এক ঘোষণায় এই তথ্য জানিয়েছে উয়েফা। এর ফলে দক্ষিণ আমেরিকার ফুটবল ভক্তরা বিনামূল্যে ফেইসবুকেই এই খেলাগুলো দেখতে পাবেন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2018, 09:26 AM
Updated : 19 August 2018, 09:26 AM

উয়েফা আর ফেইসবুকের এই চুক্তির মধ্যে সংস্থাটির আয়োজিত চ্যাম্পিয়ন্স লিগ আর সুপার কাপ টুর্নামেন্টের ম্যাচগুলোর সরাসরি সম্প্রচার অন্তুর্ভূক্ত। প্রতি মৌসুমে এই দুই টুর্নামেন্টের সব মিলিয়ে সর্বোচ্চ ৩২টি ম্যাচ সরাসরি সম্প্রচার করা যাবে ফেইসবুকে।

প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে বলা হয়, দক্ষিণ আমেরিকার অনেক শীর্ষ খেলোয়াড় প্রতিবছর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে অংশ নিয়ে থাকেন। তাই এই চুক্তি এই অঞ্চলের অনেক ফুটবল ভক্তের জন্য বড় কিছু বলে উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে।

২০১৮ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত এই চুক্তি কার্যকর থাকবে। প্রতি সপ্তাহে একটি করে ম্যাচের হাইলাইটসও সম্প্রচার করবে ফেইসবুক।

এর আগে ফেইসবুক সম্প্রতি স্পেনের জাতীয় ফুটবল লিগ লা লিগা-এর সব ম্যাচ সরাসরি সম্প্রচারের সত্ত্বাধিকার নিয়েছে। বাংলাদেশসহ এশিয়ার বিভিন্ন দেশ ফেইসবুকে বিনামূল্যে লা লিগা’র সব ম্যাচ সরাসরি দেখার সুযোগ পাবেন।

আরও খবর