মাইক্রোসফট শেয়ার বিক্রি করলেন নাদেলা

মাইক্রোসফটে নিজের থাকা প্রায় ৩০ শতাংশ সাধারণ শেয়ার বেঁচে দিয়েছেন প্রতিষ্ঠান প্রধান নির্বাহী সাত্যিয়া নাদেলা। এর মাধ্যমে তার পকেটে জমা হয়েছে ৩৫ কোটি ৯০ লাখ ডলার।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2018, 11:43 AM
Updated : 11 August 2018, 11:43 AM

শুক্রবার নীতিনির্ধারকদের নথির সূত্র দিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি-এর প্রতিবেদনে বলা হয়, নাদেলা একাধিক লেনদেনে শেয়ারপ্রতি ১০৯.০৮ ডলার থেকে ১০৯.৬৮ ডলার দরে ৩,২৮,০০০ শেয়ার বিক্রি করে দিয়েছেন।

মাইক্রোসফটের এক মুখপাত্র বলেন, “ব্যক্তিগত আর্থিক পরিকল্পনা আর বৈচিত্র আনার লক্ষ্যে আজ এই শেয়ার বিক্রি করা হয়েছে।” 

“সাত্যিয়া প্রতিষ্ঠানটির অব্যাহত সাফল্য আনতে প্রতিশ্রুতিবদ্ধ আর প্রতিষ্ঠানের তার থাকা শেয়ারের অংশ মাইক্রোসফট পরিচালনা পর্ষদের ঠিক করে দেওয়া সর্বনিম্ন অংশের চেয়ে বেশি।”

২০১৭ সালের হিসেবে নাদেলার বার্ষিক মূল বেতন ১৪ লাখ ৫০ হাজার ডলার আর বছরে তার মোট বেতন দাঁড়ায় দুই কোটি ডলার। প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি অনুসারে বেতনের অন্তত ১৫ গুন মূল্যের শেয়ার তার মালিকানায় থাকা উচিৎ।

সর্বশেষ এই শেয়ার বিক্রির পর নাদেলার হাতে মাইক্রোসফটের ৭,৭৮,৫৯৬টি সাধারণ শেয়ার থাকছে বলে আইএনএস-এর প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

২০১৪ সালে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী হওয়ার পর এই নিয়ে দুই বার প্রতিষ্ঠানটিতে থাকা নিজের শেয়ার বিক্রি করলেন তিনি। দুই বছর আগে তিনি ৮৩ লাখ ডলার মূল্যের ১,৪৩,০০০ শেয়ার বিক্রি করেছিলেন।