ব্যবহারকারী কমলেও আয় বেড়েছে স্ন্যাপচ্যাটের

২০১৮ সালের দ্বিতীয় প্রান্তিকে ছবি শেয়ারিং অ্যাপ স্ন্যাপচ্যাটের সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা আগের প্রান্তিকের চেয়ে দেড় শতাংশ কমে ১৮ কোটি ৮০ লাখে নেমে এসেছে। প্রথম প্রান্তিকে এই সংখ্যা ছিল ১৯ কোটি ১০ লাখ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 August 2018, 11:12 AM
Updated : 8 August 2018, 11:12 AM

অ্যাপটির মূল প্রতিষ্ঠান স্ন্যাপ এসব তথ্য প্রকাশ করেছে।

যদিও প্রতিষ্ঠানটির আয় ২০১৭ সালের একই প্রান্তিকের তুলনায় ৪৪ শতাংশ বেড়ে ২৬ কোটি ২০ লাখ ডলার হয়েছে। ২০১৭ সালের দ্বিতীয় প্রান্তিকে আয়ের অংকটা ছিল ১৮ কোটি ২০ লাখ ডলার।

বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেইসবুক অধীনস্থ ছবি শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম-এর ‘স্টোরিজ’ স্ন্যাপচ্যাটের উন্নতি থামিয়ে দিয়েছে বলে ধারণা করা হচ্ছে- বলা হয় মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রতিবেদনে। বর্তমানে দৈনিক ৪০ কোটিরও বেশি মানুষ ইনস্টাগ্রাম ‘স্টোরিজ’ ফিচার ব্যবহার করে।

মঙ্গলবার স্ন্যাপ প্রধান নির্বাহী ও সহ-প্রতিষ্ঠাতা ইভান স্পিগেল বলেন, “আমরা আমাদের উন্নতি নিয়ে আনন্দিত ও আমরা আমাদের উদ্ভাবনে বিনিয়োগ অব্যাহত রাখায় সামনের সুযোগ নিয়ে আশাবাদী।”

এই প্রথমবার স্ন্যাপচ্যাট তাদের সক্রিয় মাসিক ব্যবহারকারীর সংখ্যা প্রকাশ করেছে। যুক্তরাষ্ট্র আর কানাডায় এই সংখ্যাটা ১০ কোটি। 

এই প্রান্তিকে প্রতিষ্ঠানটি লোকসানের অংক ২০১৭ সালের এই প্রান্তিকের তুলনায় ২০ শতাংশ কমে ৩৫ কোটি ৩০ লাখ ডলার হয়েছে, সে বছর এই অংকটা ৪৪ কোটি ৩০ লাখ ডলার ছিল।