গ্যালাক্সি নোট ৯-এ থাকছে হেডফোন জ্যাক!

গ্যালাক্সি নোট ৯-এ রাখা হচ্ছে ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক, স্যামসাংয়ের নিজস্ব ওয়েবসাইটে ফাঁস হওয়া ছবিতে এমনটাই দেখা গেছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2018, 03:30 PM
Updated : 3 August 2018, 03:30 PM

৯ অগাস্ট নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন উন্মোচনের কথা রয়েছে ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটির। ধারণা করা হচ্ছে এই অনুষ্ঠানেই গ্যালাক্সি নোট ৯ উন্মোচন করা হবে।

ইতোমধ্যেই গ্যালাক্সি নোট ৯ নিয়ে নানা গুজব সামনে এসেছে। ডিভাইসটির কিছু ছবিও ফাঁস হয়েছে অনলাইনে। এবার স্যামসাং ওয়েবসাইটেও ডিভাইসটির ছবি ফাঁস হয়েছে।

স্যামসাং ওয়েবসাইটে গ্যালাক্সি নোট ৯-এর ছবি প্রথম নজরে আসে ইভান ব্লাস-এর। স্মার্টফোনের সঠিক তথ্য ফাঁস করায় খ্যাতি রয়েছে তার।

প্রযুক্তি সাইট সিনেটের প্রতিবেদনে বলা হয়, “নতুন ডিভাইসের ফাঁস হওয়া ছবি থেকে নিশ্চিত হওয়া যায়নি ডিভাইসটি গ্যালাক্সি নোট ৯। কিন্তু এর থেকে ডিভাইসের ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাকের উপস্থিতি, পেছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডুয়াল ক্যামেরা এবং আপগ্রেডেড এস-পেন নিয়ে স্পষ্ট ধারণা পাওয়া গেছে।”

স্যামসাংয়ের প্রচারণামূলক ওই ছবির শিরোনামে বলা হয়, “সে হ্যালো টু সুপার পাওয়ার।”

ওয়েবসাইটে পেইজটি কয়েক ঘন্টা রাখার পর তা সরিয়ে নিয়েছে স্যামসাং। কিন্তু গ্রাহকের চোখে পড়ার জন্য এই সময় যথেষ্ট ছিল বলে প্রতিবেদনে জানিয়েছে ফোর্বস।

“একদিনে অনেক কিছু বদলে যেতে পারে” এই শিরোনামে ভিডিও ক্লিপসের মাধ্যমে উন্মোচন অনুষ্ঠানের প্রচারণা চালিয়েছে স্যামসাং। তিনটি পৃথক ভিডিওতে গ্রাহক প্রতিদিন স্মার্টফোন ব্যবহারে যে সমস্যাগুলোর সম্মুখীন হন তা তুলে ধরা হয়েছে।

ভিডিওতে বলা হয়েছে, কম ব্যাটারি, স্টোরেজের ঘাটতি এবং ধীর গতির ডাউনলোড গ্রাহকের জন্য বিরক্তির কারণ হতে পারে-- খবর আইএএনএস-এর।

স্মার্টফোন খাতের বিশেষজ্ঞদের মতে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি এবং ৫১২ গিগাবাইট স্টোরেজের সঙ্গে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ বা এক্সিনস ৯৮১০ চিপসেট ব্যবহার থাকতে পারে নতুন গ্যালাক্সি নোট ৯ ডিভাইসে।