নমনীয় পর্দার মার্কিন অনুমোদন পেলো স্যামসাং

সম্প্রতি তৈরি করা নমনীয় এবং ভাঙ্গবে না এমন স্মার্টফোন পর্দার জন্য মার্কিনভিত্তিক বৈশ্বিক নিরাপত্তা পরামর্শদাতা ও সনদ প্রতিষ্ঠান আন্ডাররাইটারস ল্যাবরেটিজ-এর অনুমোদন পেয়েছে স্যামসাং।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2018, 06:27 PM
Updated : 26 July 2018, 06:27 PM

বৃহস্পতিবার এই মার্কিন সনদের কথা জানিয়েছে ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি।

এক ব্লগ পোস্টে স্যামসাং জানায়, “স্যামসাং ডিসপ্লে’র” তৈরি ওলেড প্যানেলটিতে ভাঙ্গবে না এমন একটি স্তর ব্যবহার করা হয়েছে এবং নিরাপদে একটি আচ্ছাদন ব্যবহার করা হয়েছে।

স্যামসাং ডিসপ্লে কোম্পানি’র যোগাযোগ বিভাগের মহা ব্যবস্থাপক হোজাং কিম বলেন, “দৃঢ় প্লাস্টিকের জানালাটি বিশেষভাবে স্থানান্তরযোগ্য ইলেক্ট্রনিক ডিভাইসের জন্য প্রযোজ্য, এটি ভাঙ্গবে না এ কারণে না, হালকা ভর, ট্রান্সমিটিভিটি এবং দৃঢ়তা সবই কাঁচের মতো।”

স্যামসাংয়ের ব্লগপোস্টে আরও বলা হয়, “ইউএল-এর তথ্যমতে স্যামসাং ডিসপ্লে’র ভাঙ্গবে না এমন পর্দাটি রিয়েল-টাইমে দৃঢ়তা পরীক্ষা করা হয়েছে মার্কিন ডিপার্টমেন্ট অফ ডিফেন্স-এর স্ট্যান্ডার্ড অনুযায়ী।”

পরীক্ষায় ১.২ মিটার উচ্চতা থেকে ২৬ বার ফেলা হয়েছে নমনীয় পর্দাটি। আর ৭১ ডিগ্রি সেলসিয়াস এবং -৩২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় এটির চরম তাপমাত্রা পরীক্ষা করা হয়েছে। এমন পরীক্ষার পরও সাধারণভাবেই কাজ করেছে পর্দাটি। এর সামনে, পাশে বা কোণাগুলোতে কোনো ক্ষয় দেখা যায়নি।