তৃতীয় পক্ষের পর্দায়ও কাজ করবে অ্যাপলের ‘ট্রু টোন’

সম্প্রতি ম্যাকবুক প্রো’র আপডেটেড সংস্করণ উন্মোচন করেছে অ্যাপল। নতুন ডিভাইসগুলোর পর্দায় ‘ট্রু টোন’ প্রযুক্তি যোগ করেছে প্রতিষ্ঠানটি। এবার বলা হয়েছে শুধু ম্যাকবুক প্রো’র বিল্ট-ইন পর্দা নয় তৃতীয় পক্ষের কিছু পর্দাও সমর্থন করবে এই প্রযুক্তি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2018, 05:21 PM
Updated : 15 July 2018, 05:21 PM

ট্রু টোন প্রযুক্তির মাধ্যমে অ্যাপল ডিভাইসগুলো ঘরে আলোর পরিমাণ পরিমাপ করে সে অনুযায়ী পর্দায় রঙের ভারসাম্য এবং তীক্ষ্ণতা ঠিক করে। এর ফলে পর্দার কঠোরতা কমে এবং মানুষের চোখের জন্য ভালো হয়-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

নতুন ম্যাকবুক প্রো’র পর্দার পাশাপাশি অ্যাপলের থান্ডারবোল্ট ডিসপ্লে যেগুলো থান্ডারবোল্ট ৩ বা থান্ডারবোল্ট ২ অ্যাডাপ্টার ব্যবহার করে এবং এলজির আল্ট্রাফাইন ৫কে ও আল্ট্রাফাইন ৪কে ডিসেপ্লে ট্রু টোন প্রযুক্তি সমর্থন করবে। নতুন ম্যাকবুক প্রো’র সমর্থন নথিতে এই তথ্য জানিয়েছে অ্যাপল।

এর আগে আইফোন X, আইফোন ৮, আইফোন ৮ প্লাস এবং আইপ্যাড প্রো ডিভাইসে ট্রু টোন প্রযুক্তি ব্যবহার করেছে অ্যাপল।

এবারই প্রথম ম্যাক ডিভাইসে এই প্রযুক্তি যোগ করেছে অ্যাপল। পর্দার পাশাপাশি নতুন ম্যাকবুক প্রো’র টাচবারেও এই প্রযুক্তি আনা হয়েছে।

তৃতীয় পক্ষের পর্দায় ট্রু টোন প্রযুক্তির সমর্থন থাকায় ভবিষ্যতে অন্যান্য মনিটরেও এই প্রযুক্তির ব্যবহার দেখা যেতে পারে বলে। সেক্ষেত্রে অ্যাপল বাছাইকৃত কিছু মনিটরেই সমর্থন দেবে বলে ধারণা করা হচ্ছে।