আইওএস, অ্যান্ড্রয়েডে ‘মুভিজ অ্যান্ড টিভি’ আনছে মাইক্রোসফট

আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য হয়তো ‘মুভিজ অ্যান্ড টিভি’ অ্যাপ নিয়ে কাজ করছে মাইক্রোসফট, পরিচয় প্রকাশ না করা সূত্রের বরাতে এ খবর প্রকাশ করেছে প্রযুক্তি সাইট উইন্ডোজ সেন্ট্রাল।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2018, 10:58 AM
Updated : 6 July 2018, 10:58 AM

২০১৭ সালের অক্টোবরে মাইক্রোসফট এক ঘোষণায় বলে, উইন্ডোজ ১০ মোবাইল কার্যত মৃত আর তারা আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য সবচেয়ে ভালো উইন্ডোজ ১০ অ্যাপগুলোর সংস্করণ বানাতে কাজ করছে। এরপর থেকে মাইক্রোসফট তাদের ওয়েব ব্রাউজার ও মাইক্রোসফট লঞ্চার অ্যাপকে আইওএস ও অ্যান্ড্রয়েডের জন্য নিয়ে আসে। কিন্তু মুভিজ অ্যান্ড টিভি’র মতো শুধুই পিসি, এক্সবক্স আর উইন্ডোজ ১০ মোবাইল ব্রাউজারগুলোর জন্য থাকা অ্যাপগুলো বাকি রয়ে যায়।

প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে বলা হয়, এই অ্যাপ যদি আইওএস ও অ্যান্ড্রয়েডে আনা হয় তবে এটি আইটিউন্স, গুগল প্লে মুভিজ আর অন্যান্য প্ল্যাটফর্মগুলোর সঙ্গে প্রতিদ্বন্দীতা করতে পারে। বিশেষত আইটিউন্স ইতোমধ্যে উইন্ডোজ ভক্তদের মধ্যে ‘জনপ্রিয়তা’ পেয়েছে। চলতি বছর এপ্রিলে মাইক্রোসফটের উইন্ডোজ স্টোরে আনার আগে এই অ্যাপটি সবচেয়ে বেশি সার্চ করা অ্যাপগুলোর একটিতে পরিণত হয়। যদিও সে সময় এটি স্টোরে পাওয়া যেত না।

অন্যদিকে, এখনই মুভিজ অ্যান্ড টিভি অ্যাপটির আইওএস আর অ্যান্ড্রয়েড সংস্করণ নিয়ে মাইক্রোসফট কাজ করতে থাকলেও তা শীঘ্রই আসছে এমনটা নয় বলে ধারণা প্রকাশ করা হয়েছে প্রতিবেদনটিতে।