নতুন চার রঙে আসতে পারে পরবর্তী আইফোন

চলতি বছরের শেষ দিকে অন্তত চারটি নতুন রঙে আইফোন বাজারে আনবে অ্যাপল, এমনটাই ধারণা করছেন কেজিআই সিকিউরিটিস-এর বিশ্লেষক মিং-চি কুয়ো।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2018, 09:44 AM
Updated : 6 July 2018, 09:44 AM

অ্যাপল বিষয়ে সঠিক তথ্য দেওয়ায় খ্যাতি রয়েছে কুয়ো’র। বলা হচ্ছে এ বছর দুইটি নতুন আইফোন উন্মোচন করবে অ্যাপল। এর মধ্যে একটি হতে পারে ৬.৫ ইঞ্চি ওলেড পর্দার আইফোন, আর অন্যটি ৬.১ ইঞ্চি এলইডি পর্দার আইফোন।

কুয়ো’র ধারণা মতে কালো, সাদা এবং নতুন গোল্ড রঙে ৬.৫ ইঞ্চি আইফোন উন্মোচন করা হবে। অন্যদিকে ৬.১ ইঞ্চি আইফোনটি উন্মোচন করা হতে পারে ধূসর, সাদা, নীল, লাল এবং কমলা রঙে, বলা হয়েছে প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে।

প্রতিবেদনের তথ্য সত্য হলে চলতি বছর নতুন অন্তত চারটি রঙ দেখা যাবে আইফোনে, যা অ্যাপলের প্রচলিত রীতির বাইরে। সাধারণত নতুন আইফোন উন্মোচনের কয়েক মাস পর প্রোডাক্ট (রেড) সমর্থনে ওই মডেলের লাল রঙের আইফোন উন্মোচন করে মার্কিন প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানটি। আফ্রিকায় এইচআইভি এবং এইডস রোগ মোকাবেলায় গঠিত সংগঠনের প্রচারণায় প্রোডাক্ট (রেড) পণ্য এনে থাকে অনেক প্রতিষ্ঠান।

এর আগে কখনোই কমলা আইফোন উন্মোচন করেনি অ্যাপল। প্রতিষ্ঠানের প্রচলিত ধূসর, কালো এবং সাদা আইফোনের রঙে বৈচিত্রতা আনতে ডিভাইসের কেইসের ওপরই নির্ভর করা হয়। ২০১৩ সালে পলিকার্বোনেট বডির ৫সি বাজারে আনে অ্যাপল। সবুজ, নীল, হলুদ, গোলাপি এবং সাদা রঙে বাজারে আনা হয় ডিভাইসটি।

এর পাশাপাশি আইফোন X-এর গোল্ড সংস্করণও আনতে পারে অ্যাপল, বছরের শুরুতে এফসিসির তথ্য থেকে এমনটাই আভাস পাওয়া গেছে। আবার এমন গুজবও রয়েছে চলতি বছর দুইটি নয় মোট তিনটি নতুন আইফোন উন্মোচন করবে অ্যাপল।  ৬.৫ ইঞ্চি ওলেড পর্দা এবং ডুয়াল-সিম সমর্থনসহ ‘আইফোন এক্স প্লাস’, ফেইসআইডিসহ সরু বেজেলের ৬.১ ইঞ্চি একটি এলইডি আইফোন এবং ৫.৮ ইঞ্চি আইফোন X-এর উন্নত সংস্করণ।