‘অনুমতি ছাড়াই ছবি পাঠাচ্ছে’ স্যামসাং স্মার্টফোন

অনুমতি ছাড়াই কনটাক্ট তালিকায় থাকা ব্যবহারকারীদের ছবি পাঠিয়ে দিচ্ছে স্যামসাংয়ের স্মার্টফোনগুলো, অনলাইন বিভিন্ন ব্যবহারকারীর অভিযোগ থেকে এমন তথ্য পাওয়া যায়।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2018, 02:06 PM
Updated : 3 July 2018, 02:06 PM

স্যামসাংয়ের গ্যালাক্সি ৯ এবং গ্যালাক্সি নোট ৮ ব্যবহারকারীরা এই সমস্যায় আক্রান্ত হয়েছেন বলে উল্লেখ করা হয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রতিবেদনে।

রেডিটে এক ব্যবহারকারী বলেন, তার স্মার্টফোনের পুরো ছবির লাইব্রেরি তার প্রেমিকাকে টেক্সট মেসেজে পাঠানো হয়েছে। কিন্তু তার মেসেজিং অ্যাপে এর কোনো তথ্য নেই। তার টি-মোবাইল লগ-এর মাধ্যমে এমনটা হয়েছে বলে পরে বুঝতে পারেন তিনি। 

এটি স্যামসাংয়ের ডিফল্ট মেসেজিং অ্যাপের সমস্যা বলে অভিযোগ করছেন ব্যবহারকারীরা।

স্যামসাংয়ের কমিউনিটি ফোরামে একজন বলেন, তথাকথিত রিচ কমিউনিকেশন সার্ভিসেস বা আরসিএস মেসেজিং সেবার জন্য মার্কিন টেলিযোগাযোগ সেবাদাতা প্রতিষ্ঠান টি-মোবাইল এর আপডেটের পর থেকে মেসেজিং অ্যাপটি “খুবই ত্রুটিপূর্ণ” হয়ে উঠেছে। আরসিএস হচ্ছে বিভিন্ন টেলিযোগাযোগ নেটওয়ার্কের মধ্যে সহজেই ভিডিও আর অন্যান্য মিডিয়া কনটেন্ট পাঠানোর একটি নতুন মেসেজিং প্রটোকল। প্রচলিত এসএমএস-কে সরিয়ে এই ব্যবস্থা আনার উদ্যোগ নেওয়া হয়েছে।

স্যামসাংয়ের এক মুখপাত্র সংবাদমাধ্যমটিকে বলেন, তারা এই প্রতিবেদন সম্পর্কে অবগত আর কারিগরি দল “বিষয়টি খতিয়ে দেখছে।” সেইসঙ্গে গ্রাহকদেরকে সরাসরি “স্থানীয় গ্রাহক সেবা দলের সঙ্গে যোগাযোগে উৎসাহ দেওয়া হচ্ছে” বলে জানান তিনি। পরে স্যামসাং জানায়, তারা বিষয়টি নিয়ে তদন্ত করেছে আর এক্ষেত্রে কোনো সফটওয়্যার বা হার্ডওয়্যার সমস্যা পায়নি। 

মঙ্গলবার প্রতিষ্ঠানটির এক মুখপাত্র সংবাদমাধ্যমটিকে একটি মেইল পাঠান। এতে বলা হয়, “স্যামসাং শেষ কয়েকদিনে এই বিষয় পুরোপুরি যাচাই করেছে; যাইহোক, এই বিশেষ ক্ষেত্রে কোনো হার্ডওয়্যার বা সফটওয়্যার ত্রুটি পাওয়া যায়নি। বৈশ্বিকভাবে এ ধরনের আর কোনো গ্রাহক অভিযোগ পাওয়া যায়নি, আমরা এ বিষয়ে আরও তদন্ত অব্যাহত রাখব।”

বিভিন্ন সংবাদমাধ্যমে পাঠানো বিবৃতিতে টি-মোবাইল জানিয়েছে এটি “টি-মোবাইল এর কোনো সমস্যা নয়।”