গ্যালাক্সি এস১০-এ বাদ যেতে পারে আইরিস স্ক্যানার

স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন গ্যালাক্সি এস১০-এ বাদ দেওয়া হতে পারে আইরিস স্ক্যানার, এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে কোরিয়ান প্রকাশনা দ্য বেল।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2018, 08:19 AM
Updated : 25 June 2018, 08:19 AM

দুই বছর আগে গ্যালাক্সি নোট ৭-এ এই ফিচারটি প্রথম আনে স্যামসাং। কিন্তু এবার নতুন ফ্ল্যাগশিপ থেকে বাদ দেওয়া হতে পারে ফিচারটি।

দ্য বেল-এর প্রতিবেদনে বলা হয়, ইতোমধ্যেই গ্যালাক্সি এস১০-এর যন্ত্রাংশ প্রস্তুত করতে শুরু করেছে ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি। আগের গ্যালাক্সি ফোনগুলোর মতো এই ডিভাইসটিতে কোনো আইরিস স্ক্যানার মডিউল যোগ করার পরিকল্পনা নেই স্যামসাংয়ের-- খবর প্রযুক্তি সাইট সিনেটের।

আইরিস স্ক্যানারের পরিবর্তে নিরাপত্তার জন্য পর্দার মধ্যে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার বসাতে পারে প্রতিষ্ঠানটি। আগেও গ্যালাক্সি এস১০-এর এই ফিচারটি নিয়ে গুজব শোনা গেছে। ইতোমধ্যে ভিভো নেক্স স্মার্টফোনে পর্দার মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেখাও গেছে।

গ্যালাক্সি এস১০ নিয়ে আরেক গুজবে বলা হয়েছে ডিভাইসটির সামনে আরও উন্নত ৩ডি-সেন্সিং ক্যামেরা বসানো হতে পারে। এটি স্যামসাংয়ের ইন্টেলিজেন্ট স্ক্যান প্রযুক্তি আরও উন্নত হওয়ার সম্ভাবনাকেই জোড়ালো করে।

স্যামসাংয়ের আইরিস স্ক্যানিং তেমন নিখুঁতও ছিল না। পূর্বে ছবি এবং কন্টাক্ট লেন্স দিয়ে গ্যালাক্সি এস৮-এর আইরিস স্ক্যানারকে বোকা বানিয়েছে হ্যাকারদল।

২০১৯ সালে গ্যালাক্সি এস১০ বাজারে আনার কথা রয়েছে স্যামসাংয়ের।