‘বিনামূল্যের ওয়ার্কপ্লেইস’ আনছে ফেইসবুক

ব্যবসায়িক কাজে যোগাযোগের অ্যাপ ‘ওয়ার্কপ্লেইস’-এর বিনামূল্যের সংস্করণ এনেছে অ্যাপটির মালিক প্রতিষ্ঠান ফেইসবুক। দাতব্য প্রতিষ্ঠান আর অলাভজনক উন্নয়ন সংস্থাগুলোর কাজ আরও উন্নত, সহজ ও দ্রুত করার লক্ষ্যে এই পদক্ষেপ নিচ্ছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমটি।  

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2018, 06:17 PM
Updated : 22 June 2018, 06:17 PM

“ওয়ার্কপ্লেইস ফর গুড” নামের এই অ্যাপটি ওয়ার্ল্ড ওয়াইল্ডলাইফ ফান্ড এবং ইউনাইটেড নেশনস চিলড্রেন্স’ ফান্ড (ইউনিসেফ)-এর মতো সংস্থাগুলোকে বিনামূল্যে কাজের দরকারি ভিডিও, যোগাযোগ, সমন্বয় ও মোবাইল টুল দান করবে, খবর আইএএনএস-এর।

 বুধবার এক ব্লগ পোস্টে ফেইসবুকের ওয়ার্কপ্লেইস ফর গুড-এর প্রধান অ্যানেতট গেভার্ট বলেন, “আমরা বিশ্বব্যাপী শিক্ষা প্রতিষ্ঠানগুলোর কর্মী আর অলাভজনক সংস্থাগুলোকে ‘বিনামূল্যে ওয়ার্কপ্লেইস’ দিচ্ছি যাতে তারা অর্থপূর্ণ সম্প্রদায় গঠন করতে ও বিশজুড়ে পরিবর্তন আনতে পারে।” সেইসঙ্গে অ্যাপটিতে ‘অক্সবট’-এর মতো বটও সমন্বয় করা হয়েছে। এই বট অভ্যন্তরীণ তথ্যসূত্রের লিঙ্ক সরবরাহ করে। 

গেভার্ট আরও বলেন, “আমরা ওয়ার্কপ্লেইস, সেলসফোর্স, বক্স, অক্টা আর মাইক্রোসফটসহ প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর জোট ইমপ্যাক্টক্লাউড-এ আমাদের প্রতিশ্রুতি নবায়ন করছি।” এই জোটে প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো ডিজিটাল রূপান্তর ও মানবতা আর দুর্যোগের ত্রাণ নিয়ে কাজ করা সংস্থাগুলোর প্রভাব ত্বরান্বিত করতে একত্রে কাজ করছে বলেও উল্লেখ করেওন তিনি।