অ্যাপল-অপরাহ উইনফ্রে’র নতুন চুক্তি

মার্কিন মিডিয়া ব্যক্তিত্ব ও অনুষ্ঠান নির্মাতা অপরাহ উইনফ্রে’র সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে স্বদেশীয় টেক জায়ান্ট অ্যাপল। এক বিবৃতিতে অ্যাপলের পক্ষ থেকে বলা হয়, অপরাহ “মূল অনুষ্ঠান তৈরি করবেন যা তার অতুলনীয় ক্ষমতার সঙ্গে সারাবিশ্বের দর্শকদের যুক্ত করবে।”

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2018, 03:07 PM
Updated : 17 June 2018, 03:07 PM

অ্যামাজন, ফেইসবুক, অ্যালফাবেট অধীনস্থ ইউটিউব-এর মতো প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো কনটেন্ট ব্যবসায় দর্শক পেতে প্রতিদ্বন্দ্বীতা করছে। অ্যাপল ইতোমধ্যে মূল কনটেন্টের জন্য শতকোটি ডলার বিনিয়োগ করতে প্রতিজ্ঞাবদ্ধ হয়েছে।

মূল কনটেন্টের দিকে প্রতিষ্ঠানটির ঝোঁকের অংশ হিসেবে অপরাহ-এর সঙ্গে কয়েক বছরের এই চুক্তি করেছে বলে শুক্রবার জানিয়েছে প্রতিষ্ঠানটি। তবে এই চুক্তির শর্তাবলী প্রকাশ করা হয়নি বলে উল্লেখ করা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।  

টিভি অনুষ্ঠান খাতে এই অভিনেত্রী দীর্ঘদিন ধরে আধিপত্য বজায় রেখেছেন। অপরাহ উইনফ্রে শো দিয়ে তার এই যাত্রা শুরু, এই অনুষ্ঠানের শেষপর্ব প্রচারিত হয় ২০১১ সালে। পরে তিনি অপরাহ নেটওয়ার্ক (ওডাব্লিউএন বা ঔন) নামের নতুন অনুষ্ঠান শুরু করেন।

মার্কিন সাময়িকী হলিউড রিপোর্টারের তথ্যমতে, ভিডিও স্ট্রিমিং সেবাদাতা প্রতিষ্ঠান নেটফ্লিক্স ও অ্যামাজনও অপরাহ-এর সঙ্গে চুক্তির চেষ্টা করছিল।