‘ইন্টারনেট অফ ভেহিকলস’ প্লাটফর্ম আনলো হুয়াওয়ে

মোটরযান প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলোকে ডিজিটাল রূপান্তর প্রক্রিয়ায় সহায়তা করতে ‘ওশানকানেক্ট আইওভি’ নামে ইন্টারনেট অফ ভেহিকলস প্লাটফর্মের ঘোষণা দিয়েছে হুয়াওয়ে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2018, 10:29 AM
Updated : 12 June 2018, 10:29 AM

সোমবার কম্পিউটার এক্সপো ‘সেবিট ২০১৮’ এ প্লাটফর্মটির ঘোষণা দেয় স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, আইওভি প্লাটফর্মটি আইসিটি এবং মোটরযান শিল্পকে একত্রিত হয়ে কাজ করতে সহায়ক হবে।

“পুরোপুরি সংযুক্ত, মেধাবী বিশ্ব গড়তে নিবেদিতভাবে কাজ করছে হুয়াওয়ে যা মানুষ, যান, রাস্তা এবং অন্যান্য জিনিসকে সংযুক্ত করবে,” বলেন হুয়াওয়ে ক্লাউড কোর নেটওয়ার্ক প্রোডাক্ট লাইনের প্রেসিডেন্ট মা হাইশু।

কোটি কোটি সংযোগ সমর্থন কেবল নয়, যানের নিরাপদ ও নির্ভরযোগ্য সংযোগ নিশ্চিত করতে গাড়ির শ্রোতে উচ্চমানের আন্তঃসংযোগ সমর্থন করবে হুয়াওয়ের আইওভি প্লাটফর্ম।

ওশানকানেক্ট প্লাটফর্ম তথ্য ও ব্যবসায়ের পৃথক গঠনের মাধ্যমে মোটরযান নির্মাতা প্রতিষ্ঠানগুলোকে ডিজিটাল সম্পদ নিয়ন্ত্রণ করতে সহায়তা করবে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

হুয়াওয়ের পক্ষ থেকে বলা হয়, মোটরযান নির্মাতাদের কেন্দ্রে রেখে তৃতীয় পক্ষের উপাদান এবং অ্যাপ্লিকেশন দিয়ে একটি বাস্তুসংস্থান তৈরি করা হবে।

যানবাহনকে একে ওপরের সঙ্গে এবং পরিবেশের সঙ্গে যোগাযোগে সহায়তা করতে ভেহিকল-টু-এভরিথিং এর সঙ্গে আইওভি প্লাটফর্মটি বানানোর কথা রয়েছে হুয়াওয়ের।