নতুন একাধিক পণ্য আনলো আসুস

মঙ্গলবার জেনবুক সিরিজের তিনটি পণ্য উন্মোচন করেছে তাইওয়ানভিত্তিক প্রযুক্তি জায়ান্ট আসুস। সেই সঙ্গে ভিভোবুল নোটবুকের একটি পুরো লাইন-আপ আর রক্তচাপ মনিটরসহ ভিভোওয়াচও এনেছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2018, 03:48 PM
Updated : 6 June 2018, 03:48 PM

তাইপে-তে ‘কম্পিউটেক্স ২০১৮’ অনুষ্ঠানের এক সংবাদ সম্মেলনে এই পণ্যগুলো উন্মোচন করেন আসুস চেয়ারম্যান জনি শিহ, খবর আইএএনএস-এর। 

প্রতিষ্ঠানটি এক বিবৃতিতে বলে, “এই সংবাদ সম্মেলনে ‘প্রজেক্ট প্রিকগ’ নামের বিশেষ কিছুও আনা হয়েছে, এটি হচ্ছে একটি পুরো নতুন কনসেপ্ট ডিভাইস আর বিশ্বের প্রথম কনভার্টিবল ডুয়াল-স্ক্রিন নোটবুক যার সঙ্গে কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই ফিচার রয়েছে।”

শিহ বলেন, “আমরা সৌন্দর্য, পারফরম্যানস, উদ্ভাবন আর এআইসহ প্রযুক্তির অবস্থার সঙ্গে প্রত্যেকের সৃজনশীল ক্ষমতা ছড়িয়ে দিতে সহায়তায় সবচেয়ে ভালো কিছু আনার কামনা করি।”

মঞ্চের ঘোষণার সঙ্গে আসুস জেন এআইও ২৭ পিসি, ভিভোবুক ফ্লিপ ১৪ কনভার্টিবল নোটবুক, লিরা ভয়েস ৩-ইন-১ স্মার্ট ভয়েস রাউটারসহ আরও কিছু পণ্য প্রদর্শন করেছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

চলতি বছর স্পেনের বার্সেলোনায় চলতি মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস-এ জেনফোন ৫ ও ৫জেড নামের দুটি স্মার্টফোন উন্মোচন করে আসুস।

বাহ্যিক দিক থেকে দেখতে আইফোন X-এর মতো জেনফোন ৫জেড-এর বাজারমূল্য তখন ধরা হয় ৫৯০ মার্কিন ডলার। কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসরের সঙ্গে আট জিবি র‍্যাম এবং ১২৮ বা ২৫৬ জিবি স্টোরেজ রয়েছে ডিভাইসটিতে। দেখতে জেনফোন ৫জেড-এর মতোই জেনফোন ৫। এই ডিভাইসটিতে কম ক্ষমতার প্রসেসর ব্যবহার করা হয়েছে। জেনফোন ৫-এর বাজারমূল্য হবে আরও কম।