অ্যান্ড্রয়েড ওয়েবসাইটে ফিরলো ট্যাবলেট সেকশন

গুগলের অফিসিয়াল অ্যান্ড্রয়েড ওয়েবসাইট থেকে গায়েব হয়ে গিয়েছিল ‘ট্যাবলেট’ সেকশন। পরে আবার ফিরেছে বিভাগটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2018, 12:03 PM
Updated : 3 June 2018, 12:03 PM

শনিবার হঠাৎ করেই অ্যান্ড্রয়েড সাইট থেকে বাদ দেওয়া হয় ট্যাবলেট সেকশন। সেকশনটিতে বিভিন্ন প্রতিষ্ঠানের নির্দিষ্ট কিছু অ্যান্ড্রয়েড ট্যাবলেটের তথ্য দেখানো হতো। এই সেকশন থেকে অ্যামাজন, বেস্ট বাইয়ের মতো সাইটে গিয়ে ট্যাবলেটগুলো কিনতেও পারেন গ্রাহক।

কিন্তু সেকশনটি বাদ দেওয়ায় অনেক গ্রাহকের মনে শঙ্কা দেখা দেয় যে, গুগল অ্যান্ড্রয়েড ট্যাবলেট সমর্থন বন্ধ করছে কিনা। গ্রাহকের শঙ্কা দূর করতে সাইটে ট্যাবলেট সেকশন ফিরিয়ে এনেছে মার্কিন প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানটি-- খবর আইএএনএস-এর।

ওয়েবসাইট আপডেট করার সময় ত্রুটির কারণে এমনটা হয়েছে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

টুইটারে এক গ্রাহককে জবাব দিতে গুগলের প্লাটফর্মস অ্যান্ড ইকোসিস্টেমস বিভাগের জেষ্ঠ্য ভাইস প্রেসিডেন্ট হিরোশি লোখেইমার বলেন, ওয়েবসাইট আপডেট করার সময় ত্রুটির কারণে ট্যাবলেট সেকশনটি মুছে যায়।

টুইট বার্তায় লোখেইমার বলেন, “উপস আমরা যখন সাইট আপডেট করি তখন একটা বাগ ছিল। এখন এটি ফিরিয়ে আনা হয়েছে। বিভ্রান্তির জন্য দুঃখিত।”

সাইটের ট্যাবলেট সেকশনটি এখন অনেক গ্রাহকের কাছে অদ্ভুত লাগতে পারে। সাইটটিতে এখন তিনটি ট্যাবলেটের দিকে আলোকপাত করা হয়েছে। এর মধ্যে একটি এনভিডিয়া শিলড ট্যাবলেট কে১ এবং অন্য দু’টি স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস২ ৮.০ ও সনি এক্সপেরিয়া জেড৪ ট্যাবলেট।

বর্তমান বাজারে অ্যান্ড্রয়েড ট্যাবলেটের চাহিদা কিছুটা কম। তারপরও গ্রাহকের জন্য ট্যাবলেটের নতুন কিছু অপশন রয়েছে যা সাইটের জন্য আরও ভালো হতে পারতো বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।