সিমুলেশন গেইমে ২৭ হাজার ডলারের প্যাক!

বিভিন্ন গেইমে অনেক সময় বাড়তি অস্ত্র, গুলি বা বিশেষ ক্ষমতার প্যাকেজ পাওয়া যায়। গেইমে ভালো করলে মেলে এইসব প্যাকেজ। কখনও ক্রেটিড পয়েন্ট বা নগদ অর্থের বিনিময়েও মেলে তা। আর অধিকাংশ ক্ষেত্রে নগদ অর্থ মানে হলো সেটি কয়েক ডলারের মধ্যেই সীমাবদ্ধ থাকে। এবার এক গেইম নির্মাতা বিশেষ এক প্যাকেজ ছেড়েছেন যার মূল্য ২৭ হাজার ডলার! ক্রাউডফান্ডেড মহাকাশ সিমুলেশন গেইম ‘স্টার সিটিজেন’ এ আনা হয়েছে বিশাল মূল্যের এই প্লেয়ার্স প্যাক। গেইমের প্রায় সব মহাকাশযান এবং বাড়তি আরও অনেক ফিচার পাওয়া যাবে এই প্যাকের মাধ্যমে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2018, 07:35 AM
Updated : 30 May 2018, 07:35 AM

সব গ্রাহকের জন্য উন্মুক্ত করা হয়নি এই প্লেয়ার্স প্যাকটি। যেসব খেলোয়াড় গেইমটিতে ইতোমধ্যে অন্তত এক হাজার মার্কিন ডলার খরচ করেছেন কেবল তারাই কিনতে পারবেন এই ‘লেগাটাস প্যাক’-- খবর বিবিসি’র।

গেইমটি তৈরি করেছে ক্লাউড ইম্পেরিয়াম। ২০১২ সাল থেকে ক্রাউডফান্ডিংয়ের মাধ্যমে ২০ কোটি মার্কিন ডলার জোগাড় করেছে প্রতিষ্ঠানটি।

গেইমটি এখনও উন্নয়নের মধ্যে থাকলেও ওয়েবসাইটের তথ্যানুসারে ২০ লাখের বেশি গ্রাহক রয়েছে এটির।

বৈজ্ঞানিক কল্পকাহিনীর মহাবিশ্ব তৈরি করাই লক্ষ্য স্টার সিটিজেন-এর। কয়েক ডজন মহাকাশযানে করে অন্বেষণ করা যাবে এই মহাবিশ্ব। আর সঙ্গে থাকছে ‘ফার্স্ট-পার্সন স্পেস কমব্যাট’। অনলাইন এবং মাল্টিপ্লেয়ার মোডে খেলা যাবে গেইমটি।

স্কোয়াড্রন ৪২ নামে গেইমটির একটি ‘সিঙ্গল প্লেয়ার’ সংস্করণ তৈরির লক্ষ্যে কাজ করছে নির্মাতা প্রতিষ্ঠানটি। এই সংস্করণে হলিউড অভিনেতা মার্ক হ্যামিল, গ্যারি ওল্ডম্যান এবং জিলিয়ান অ্যান্ডারসনের মতো চরিত্র পাওয়া যাবে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

ইন-গেইম প্যাকেজে বিলাসীতা নতুন কিছু নয়, কিন্তু লেগাটাস প্যাকের এই মূল্য অস্বাভাবিক রকমের বেশি বলে জানিয়েছেন আইএইচএস মার্কিটের জেষ্ঠ্য বিশ্লেষক স্টিভ বেইলি।

“যদিও এই প্যাকেজে কোনো ‘বাস্তব’ বস্তু নেই তারপরও ক্রেতার কাছে এর বাস্তব মূল্য থাকতে পারে,” বলেন বেইলি।