নতুন স্মার্টফোন আনছে নোকিয়া

নোকিয়ার নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন আনতে যাচ্ছে এইচএমডি গ্লোবাল, প্রতিষ্ঠানের আসন্ন এক অনুষ্ঠানের আমন্ত্রণপত্র থেকে অন্তত এমনটাই ধারণা করা হচ্ছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2018, 05:13 PM
Updated : 26 May 2018, 05:13 PM

২৯ মে রাশিয়ার রাজধানী মস্কোতে এক অনুষ্ঠান আয়োজন করেছে চীনা প্রতিষ্ঠানটি। এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে নোকিয়া মোবাইল।

নোকিয়ার টুইট বার্তায় বলা হয়, “#নোকিয়ামোবাইল গল্পের পরবর্তীতে কী আছে? ২৯ মে শুক্রবারে জানতে পারবেন। এটা #চার্জডআপ হওয়ার সময়।”

টুইট বার্তার ‘চার্জডআপ’ হ্যাশট্যাগ থেকে ধারণা করা হচ্ছে নতুন স্মার্টফোনের ব্যাটারি বা চার্জিং উন্নত করা হবে বা এ ধরনের কিছু পরিবর্তন দেখা যাবে।

বর্তমানে নোকিয়ার ফ্ল্যাগশিপ স্মার্টফোন হচ্ছে নোকিয়া ৮ সিরোকো। কিন্তু ডিভাইসটি খুব বেশি জনপ্রিয়তা পায়নি। এবার নতুন স্মার্টফোন দিয়ে আস্থা ফেরানোর চেষ্টা করবে নোকিয়া।

এ যাবত বেশ কয়েকটি নোকিয়া ফোন বাজারে এনেছে এইচএমডি গ্লোবাল। কিন্তু বিশ্বের সব দেশে সব নোকিয়া ফোন পাওয়া যায়নি। মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে বর্তমানে শুধু নোকিয়া ৬ রয়েছে। তাই নতুন স্মার্টফোনটি সব বাজারে ছাড়া হবে এমন নিশ্চয়তাও নেই। তবে সম্প্রতি নোকিয়া ফোন ব্যবসায় নতুন ১০ কোটি মার্কিন ডলারের বিনিয়োগ বাজারের পরিধি বাড়ানোর ইঙ্গিত হতে পারে।