আরও ‘স্মার্ট’ হচ্ছে অ্যাপলের সিরি

এআই অ্যাসিস্টেন্ট সিরি’র আপগ্রেড আনতে যাচ্ছে অ্যাপল। মার্কিন প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানটির এ বছরের ডেভেলপার সম্মেলন ডাব্লিউডাব্লিউডিসি-তে সিরির নতুন এই আপগ্রেড ঘোষণা করা হতে পারে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2018, 07:52 AM
Updated : 22 May 2018, 07:52 AM

৪ জুন শুরু হতে যাচ্ছে ডাব্লিউডাব্লিউডিসি ২০১৮। এই অনুষ্ঠানে সিরি’র আপগ্রেড আনা হতে পারে এমনটা ইঙ্গিত দিয়েছে সিরি নিজেই।

মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রযুক্তি পণ্য সম্পাদক টড হ্যাজেলটন সিরির কাছে ডাব্লিউডাব্লিউডিসি নিয়ে জানতে চান। জবাবে সিরি জানায়, “আমি গর্ব করতে চাইনা, তবে আমি আরও বেশি স্মার্ট হচ্ছি। এটা অবশ্যই আমি রাত জেগে যে পড়াশোনা করেছি তার কারণে।”

এআই অ্যাসিস্টেন্টে ঠিক কী ধরনের আপগ্রেড আনা হবে তা জানায়নি সিরি। ধারণা করা হচ্ছে এর মাধ্যমে গুগল অ্যাসিস্টেন্ট এবং অ্যামাজন অ্যালেক্সার সঙ্গে সামঞ্জস্য আনবে অ্যাপল।

অন্যান্য এআই অ্যাসিস্টেন্টের তুলনায় ব্যবহারকারীর প্রশ্নের উত্তর বাছাই করার ক্ষেত্রে কম নিখুঁত সিরি। আর অন্যান্য অ্যাসিস্টেন্টের মতো কথপোকথন চালিয়ে যেতে পারেনা এটি। সরাসরি উত্তর দেওয়ার বদলে গ্রাহকের জন্য ওয়েব সার্চ চালানোর প্রবণতাও বেশি সিরির।

অন্যদিকে অ্যাপল পোস্টের পক্ষ থেকে সিরির কাছে ডেভেলপার সম্মেলন নিয়ে জানতে চাইলে এআই অ্যাসিস্টেন্টটি জানায়, ডেভেলপার সম্মেলনে আমি নতুন কন্ঠ পাচ্ছি।

সিরিতে আপগ্রেডের পাশাপাশি এবারের ডাব্লিউডাব্লিউডিসি-তে আইওএস ১২,  ম্যাকওএস, টিভিওএস এবং ওয়াচওএস-এর নতুন সংস্করণের ঘোষণা দিতে পারে অ্যাপল।