ফেইসবুকে শীর্ষে অমিতাভ

সামাজিক গণযোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভারতের চলচ্চিত্র জগতের সবচেয়ে ‘সম্পৃক্ত’ তারকা হিসেবে তালিকায় শীর্ষস্থান নিয়েছেন অমিতাভ বচ্চন। সম্প্রতি প্রকাশিত এক জরিপে এমন তথ্য পাওয়া গেছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2018, 04:54 PM
Updated : 17 May 2018, 04:54 PM

দ্যা স্কোর ট্রেন্ডস ইন্ডিয়া অমিতাভ-কে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে ঘোষণা করে। এই জরিপে ফেইসবুক-এ তিনি ১০০ পয়েন্ট পেয়েছেন, যেখানে তার পেইজের অনুসরণকারী ছিল প্রায় ৩০ লাখ। জরিপে দ্বিতীয় স্থানে থাকা সালমান খান-এর অর্জিত পয়েন্ট ছিল ৯৫, শাহরুখ খান-এর ৬৮ পয়েন্ট পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন, চতুর্থ অবস্থানে থাকা রানভির সিংয়ের ৫২ পয়েন্ট আর তার পরেই ৪৯ পয়েন্ট নিয়ে আছেন অক্ষয় কুমার।

স্কোর ট্রেন্ডস ইন্ডিয়া একটি বৈশ্বিক প্রতিষ্ঠান যারা বিশ্বজুড়ে বিভিন্ন ভাষার মাধ্যমে সংবাদে থাকতে  তারকাদের তারকাখ্যাতি কতটুকু তা বিশ্লেষণা করে সাপ্তাহিক র‍্যাংকিং করে। প্রতিষ্ঠানটির সহ-প্রতিষ্ঠাতা আশওয়ানি কল বলেন, “বচ্চনের ক্ষেত্রে যা কাজ করেছে তা হচ্ছে ফেইসবুকের তার বাড়তে থাকা জনপ্রিয়তা, সামাজিক মাধ্যমটিতে এই অভিনেতার পোস্ট আর অফিসিয়াল পেইজে শতভাগ সম্পৃক্ততা রয়েছে আর এটি যে কোনো ভারতীয় তারকার জন্য বিশাল বিষয়।”

টুইটারের স্কোর ট্রেন্ডস ইন্ডিয়া’র তালিকা পোস্ট করেন এক অমিতাভ ভক্ত। ওই টুইট আবার রিটুইট করেছেন ‘বিগ বি’ খ্যাত এই অভিনেতা। বৃহস্পতিবার এই টুইটের সঙ্গে তিনি বলেন, “টুইটার, এখন কী তোমরা দয়া করে সন্তুষ্ট হবে?”

উল্লেখ করা যেতে পারে, টুইটারে অমিতাভের মোট ফলোয়ার সংখ্যা ৩.৪৪ কোটি। চলতি বছরই তিনি একবার মাইক্রোব্লগিং সাইটটি ছেড়ে দেওয়ার হুমকি দিয়েছিলেন। সে সময় তার অভিযোগ ছিল টুইটার তার ফলোয়ার সংখ্যা ‘কমিয়ে দিচ্ছে’।

আরও খবর-