নতুন বদল শুরু করেছে স্ন্যাপচ্যাট

নকশা পরিবর্তন নিয়ে বিশ্বব্যাপী ব্যবহারকারীদের সমালোচনার মুখে ছবি শেয়ারিং অ্যাপ স্ন্যাপচ্যাট ফের তাদের নকশা বদলানো শুরু করেছে। আইওএস ব্যবহারকারীদের জন্য নতুন নকশা আনার মাধ্যমে এই বদল শুরু করেছে প্রতিষ্ঠানটি। 

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2018, 05:34 PM
Updated : 12 May 2018, 05:34 PM

নতুন নকশায় স্ন্যাপ আর চ্যাট ক্রমান্বয়ে সাজানো থাকছে। বন্ধুদের ‘স্টোরিজ’ আবারও ক্যামেরা স্ক্রিনে হাতের ডান পাশে সরিয়ে নেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে বলা হয়, অন্যদের ‘স্টোরিজ’ আলাদা রাখা হবে। জনপ্রিয় অ্যাকাউন্ট আর প্রকাশকদের ‘স্টোরিজ’ রাখতে ভিন্ন একটি ‘সাবস্ক্রিপশন’ ফিচার আনা হয়েছে বলে উলেখ করা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।  

চলতি বছর এপ্রিলে প্রযুক্তি সাইট রিকোড-এর প্রতিবেদনে বলা হয়, নতুন এক নকশা নিয়ে ইতোমধ্যে পরীক্ষা চালানো হচ্ছে। এর মাধ্যমে ব্যবহারকারীদের ‘ফ্রেন্ডস’ স্টোরিজ’ আবার ‘ডিসকভার’ সেকশনের ‘সেলিব্রিটি কনটেন্ট’-এর পাশে নিয়ে আসা হবে বলে উল্লেখ করা হয়।

বন্ধ, তারকা বা ব্র্যান্ডগুলোর দেওয়া কনটেন্ট আলাদাভাবে দেখানোর উদ্দেশ্যে এই বদল এনেছিল স্ন্যাপচ্যাট। সে সময় এক ব্লগ পোস্টে স্ন্যাপচ্যাট প্রতিষ্ঠাতা ইভান স্পিগেল বলেন, তার ধারণা এই বিষয় দুইটি ঝাপসা রাখার কারণে ভুয়া সংবাদ ছড়ানো বেড়েছে।

কিন্তু পরিবর্তন আসার পর হাজার হাজার স্ন্যাপচ্যট ব্যবহারকারী দাবি করেন- এই লে-আউট ব্যবহার তাদের কাছে কঠিন লেগেছে।

এ নিয়ে স্ন্যাপচ্যাটের পক্ষ থেকে বলা হয়, নতুন আপডেটে “মানিয়ে নিতে কিছুটা সময় লাগতে পারে। আমরা আশা করি একবার মানিয়ে নিলে আমাদের ব্যবহারকারীরা এটি উপভোগ করবেন।”

পরিবর্তন সরাতে একটি পিটিশন চালু করেন নিক রামসে নামের এক ব্যক্তি। তিনি বলেন, “অনেকগুলো ‘নতুন ফিচার’ অপ্রয়োজনীয় আর শেষ কয়েক বছর ধরে থাকা স্ন্যাপচ্যাটের মূল উদ্দেশ্য নষ্ট করে।” চেইঞ্জ ডটঅর্গ-এ এই পিটিশনে সই আসে ১২ লাখেরও বেশি।

আরও খবর-