ফেইসবুকের ডেটিংয়ে ‘উদ্বিগ্ন নয়’ টিন্ডার মালিক

টিন্ডার আর ম্যাচ ডটকমসহ বিভিন্ন ডেটিং অ্যাপের মালিক প্রতিষ্ঠান ম্যাচ জানিয়েছে, গেল সপ্তাহে ফেইসবুকের উন্মোচন করা ডেটিং টুল নিয়ে তারা উদ্বিগ্ন নয়।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2018, 05:16 AM
Updated : 10 May 2018, 05:16 AM

বরং ম্যাচ-এর প্রধান নির্বাহীর মতে, বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমটির এমন পদক্ষেপের মাধ্যমে অনলাইন ডেটিং সেবার নামে থাকা অপবাদ ঘুচতে পারে। নিজেদের প্রত্যাশার চেয়েও বেশি প্রান্তিক লাভের প্রতিবেদন প্রকাশের সময় এমন মন্তব্য করেন ম্যাচ প্রধান ম্যান্ডি গিন্সবার্গ, খবর বিবিসি’র।

গিন্সবার্গ বলেন, “আমরা মনে করি না ফেইসবুক টিন্ডারের উপর প্রভাব ফেলবে, এটি আমাদের উন্নতির ইঞ্জিন।” তিনি আরও বলেন, “এই বাজারে ফেইসবুকের প্রবেশ ব্যবহারকারীদের সংখ্যা বাড়িয়ে দিতে পারে, যেহেতু আরও মানুষ তখন ডেটিং সাইট আর অ্যাপের ধারণার সঙ্গে স্বাচ্ছন্দ্যবোধ করা শুরু করবে।”

গেল সপ্তাহে ডেভেলপারদের নিয়ে বার্ষিক সম্মেলন এফ৮-এ আনুষ্ঠানিকভাবে অনলাইন ডেটিং বাজারে প্রবেশের ঘোষণা দিয়েছে ফেইসবুক। এই ফিচার ব্যবহারকারীদেরকে এই সাইটতে ইতোমধ্যে যুক্ত নন এমন মানুষদের সঙ্গে ম্যাচ করাবে। ব্যবহারকারীরা তাদের প্রোফাইলে দেখানো একটি হার্ট আইকনে ক্লিক করার মাধ্যমে ‘ডেটিং হোম’-এ প্রবেশ করতে পারবেন। সেখানে তারা একটি ডেটিং প্রোফাইল বানাতে পারবেন, এই প্রোফাইল তার ফেইসবুক বন্ধুরা দেখতে পারবেন না।

“নিরাপত্তার খাতিরে” এই আলাপচারিতা শুধুই টেক্সট-এ হবে বলে জানিয়েছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমটি। ডেটিং চ্যাট ফেইসবুকের মেসেজিং ও হোয়াটসঅ্যাপ অ্যাপ থেকে আলাদা রাখা হবে।

ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ বলেছেন, “ফেইসবুকে ২০ কোটি ব্যবহারকারী তাদেরকে সিঙ্গেল হিসেবে তালিকাভূক্ত করেছেন। তাই এখানটায় কিছু করার আছে।” জাকারবার্গের এমন ঘোষণার পর ম্যাচ গ্রুপের শেয়ারমূল্য সেদিন লেনদেন শুরুর সময়ের তুলনায় ২২ শতাংশেরও বেশি পড়ে গিয়েছিল।