নিজেকেই মেইল করছে গ্রাহকের জিমেইল!

নিজেদের অ্যাকাউন্ট থেকেই বিজ্ঞাপনী মেইল পাচ্ছেন বলে অভিযোগ করেছেন কিছু জিমেইল ব্যবহারকারী। এমনকি অ্যাকাউন্টের পাসওয়ার্ড আর টু-ফ্যাক্টর অথেনটিকেশন ব্যবস্থা আপডটের পরও এই সমস্যা যাচ্ছে না বলে দাবি করা হচ্ছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2018, 03:42 PM
Updated : 23 April 2018, 03:42 PM

আইএএনএস জানিয়েছে, স্প্যাম ফিল্টার এড়াতে স্প্যামাররা ভুয়া ইমেইল হেডার ব্যবহার করছে। এই ইমেইলগুলো দেখলে মনে হয় এগুলো “টেলাস নামের কানাডীয় টেলিযোগাযোগ প্রতিষ্ঠান” হয়ে এসেছে।

এই ইমেইলগুলোর বিষয়ে লেখা ছিল “পুরুষের জন্য ওজন কমানো ও বাড়ানোর সম্পূরক”।

গুগলের এক মুখপাত্র বলেছেন, “খুবই অল্প সংখ্যক জিমেইল ব্যবহারকারীর উপর প্রভাব রাখা এক স্প্যাম প্রচারণা সম্পর্কে আমরা জেনেছি আর এটি ঠেকাতে সক্রিয় পদক্ষেপ নিচ্ছি।” তিনি আরও বলেন, “আমরা এসব ইমেইল শনাক্ত করেছি আর এমন আক্রমণাত্মক ইমেইলগুলোকে নতুন করে স্প্যাম হিসেবে চিহ্নিত করছি, আর এই ঘটনায় কোনো অ্যাকাউন্ট ক্ষতিগ্রস্থ হয়েছে এমনটা বিশ্বাসের কোনো কারণ নেই।”  

এই ইমেইলগুলো ব্যবহারকারীর কাছ থেকেই পাঠানো হয়েছে দেখানোর কারণে জিমেইল এই ইমেইলগুলো ব্যবহারকারীদের সেন্ট ফোল্ডারে এই ইমেইলগুলো রেখেছে।

‘গুগল হেল্প ফোরাম’-এ এক ব্যবহারকারী লিখেছেন, “আমার ইমেইল অ্যাকাউন্ট থেকে শেষ এক ঘণ্টায় প্রায় ১০টি অ্যাড্রেসে তিনটি স্প্যাম ইমেইল পাঠানো হয়েছে, আমি ওই অ্যাড্রেসগুলো চিনি না। প্রথমটার পর আমি সঙ্গে সঙ্গে আমার পাসওয়ার্ড বদলেছি, কিন্তু এরপর এটি আরও দুইবার হয়েছে।”