বিশ্বব্যাপী টুইটার বিভ্রাট

চলতি সপ্তাহে দ্বিতীয়বারের মতো বিশ্বব্যাপী বিভ্রাটের মুখে পড়েছে মাইক্রোব্লগিং সাইট টুইটার। টুইট করতে গিয়ে বিশ্বের বিভিন্ন স্থানে ব্যবহারকারীরা সমস্যার মুখোমুখি হয়েছেন খবর প্রকাশ করা হয়েছে বিভিন্ন গণমাধ্যমে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2018, 01:46 PM
Updated : 21 April 2018, 01:46 PM

শুক্রবার টুইটারও এই সমস্যার কথা স্বীকার করেছে। সেইসঙ্গে এই সমস্যা সমাধান করা হয়েছে বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি। নিজেদের টুইটার সাপোর্ট অ্যাকাউন্টে প্রতিষ্ঠানটি বলে, “আজ (শুক্রবার) সকালে, প্রায় ৩০ মিনিট ধরে মানুষ টুইট পাঠাতে পারছিলেন না। আমরা এই অভ্যন্তরীণ সমস্য সমাধান করেছি আর এই বিভ্রাটের জন্য আমরা দুঃখিত।”

ব্রিটিশ দৈনিক টেলিগ্রাফ-এর প্রতিবেদনে বলা হয়, ব্রিটেন, ফ্রান্স আর যুক্তরাষ্ট্রজুড়ে সব ব্যবহারকারী জানিয়েছেন তারা তাদের টাইমলাইন দেখতে বা কিছু পোস্ট করতে সমস্যার সম্মুখীন হয়েছেন। 

এর আগে ১৭ এপ্রিল টুইটার আরেকটি বিভ্রাটের মুখোমুখি হয়েছিল টুইটার। যুক্তরাষ্ট্রে এবারের বিভ্রাট আগেরটির মতো অতো বিস্তৃত ছিল না বলে জানিয়েছে প্রযুক্তি সাইট টেকক্রাঞ্চ।

চলতি মাসের শুরুতে ৯ এপ্রিলও টুইটার একই রকম সমস্যার সম্মুখীন হয়েছিল। তবে ওই বিভ্রাট মাত্র ১০ মিনিটের জন্য ছিল বলে সে সময় দাবি করে টুইটার-- উল্লেখ করা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

৯ এপ্রিলের ঘটনায় ওইদিন টুইটারের পক্ষ থেকে বলা হয়, “আজ সকালে, আমরা দেখেছি মিডিয়া বা লিঙ্কসহ টুইটগুলো পাঠানো যাচ্ছে না আর একটি এরর মেসেজ দেখানো হচ্ছে। এই সমস্যা ১০ মিনিটেরও কম সময় ধরে ছিল আর কিছুক্ষণ পরই তা সমাধান করা হয়। এই সমস্যার জন্য আমরা ক্ষমা চাইছি।”