অ্যান্ড্রয়েড পি'র সঙ্গে মিল রয়েছে আইফোন X-এর?

অ্যান্ড্রয়েড পি-এর জন্য নতুন এক নেভিগেশন বার নিয়ে পরীক্ষা চালাচ্ছে গুগল। এই নেভিগেশন বার দেখতে অ্যাপলের আইফোন X-এর নতুন ইউজার ইন্টারফেইস বা ইউআইয়ের মতো বলে খবর প্রকাশ করেছে প্রযুক্তি সাইট ভার্জ। 

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2018, 05:02 PM
Updated : 15 April 2018, 07:07 PM

অ্যান্ড্রয়েড ডেভেলপারদের এক ব্লগ পোস্টে গুগল ‘দুর্ঘটনাবশত’ এই নতুন নেভিগেশন বার উন্মোচন করে ফেলেছে বলে উল্লেখ করা হয় প্রতিবেদনটিতে। তবে নেভিগেশন বারটি দেখাতে পোস্ট করা স্ক্রিনশটটি পরে সরিয়ে ফেলেছে গুগল। নতুন এই নেভিগেশন বারে কোনো মাল্টিটাস্কিং বাটন নেই, আর মাঝখানের হোম বাটনটি দেখতে আরও ছোট ও বড়ি আকৃতির। 

গুগলবিষয়ক সাইট ৯টু৫গুগল-এর সূত্রমতে, গুগল নতুন একটি নেভিগেশন বার নিয়ে পরীক্ষা চালাচ্ছে যার সঙ্গে আইফোন X-এর সাদৃশ্য রয়েছে। এতে উপরের দিকে সোয়াইপ করলে মাল্টিটাস্কিং ইউআই আসবে। বড়ির মতো দেখতে বাটনটি বাটনের মতো কাজ করবে নাকি আইফোন X-এর মতো হোম-এর উপরের দিকে সোয়াইপ করতে ব্যবহৃত হবে তা এখনও স্পষ্ট নয়। এই স্ক্রিনশট দেখে বোঝা যায় গুগল এখনও তার ব্যাক বাটন কনট্রোল রাখতে যাচ্ছে।

এর আগেও গুগল এমন অ্যান্ড্রয়েড সংস্করণ নিয়ে পরীক্ষা করেছে যা তারা কখনও বাজারে আনেনি। এখন এই নেভিগেশন বার শুধু পরীক্ষা নাকি তা বাজারে আসবে এর কোনো নিশ্চয়তা নেই।