লাল রঙে আসছে আইফোন ৮ এবং ৮ প্লাস?

সোমবার লাল রঙের আইফোন ৮ আর আইফোন ৮ প্লাস উন্মোচন করতে যাচ্ছে অ্যাপল, বাজারে এমন গুঞ্জন শোনা যাচ্ছে বলে প্রতিবেদন প্রকাশ করেছে প্রযুক্তি সাইট ভার্জ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2018, 09:14 AM
Updated : 9 April 2018, 09:16 AM

আফ্রিকায় এইচআইভি/এইডস-এর বিরুদ্ধে লড়াই করে যাওয়া সংস্থা রেড (আরইডি)-এর সঙ্গে প্রতিষ্ঠানটির অংশীদারিত্বের অংশ হিসেবে অ্যাপল এই পদক্ষেপ নিচ্ছে বলে প্রতিবেদনে বলা হয়।

অ্যাপলবিষয়ক গুঞ্জন প্রকাশকারী সাইট ম্যাকরিউমার্স-এর প্রতিবেদনে বলা হয়, তারা ভার্জিন মোবাইল-এর একটি মেমো দেখতে পেরেছে। ৯ এপ্রিল, সোমবার তারিখ দেওয়া ওই মেমোতে নতুন লাল রঙের আইফোন প্রি-অর্ডারের জন্য পাওয়া যাবে বলে উল্লেখ করা হয়।

আইফোন X-এর লাল রঙের সংস্করণ পাওয়া যাবে কিনা তা নিয়ে নির্দিষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি।

রেড-এর লাইসেন্স করা প্রোডাক্ট রেড ব্র্যান্ডটি হচ্ছে আফ্রিকার আটটি দেশে এইচআইভি/এইডস নিয়ে সচেতনতা বাড়াতে বেসরকারি খাতকে যুক্ত করার একটি প্রচেষ্টা। এই আটটি দেশ হচ্ছে- ঘানা, কেনিয়া, লেসোথো, রুয়ান্ডা, দক্ষিণ আফ্রিকা, সোয়াজিল্যান্ড, তানজানিয়া আর জাম্বিয়া। 

আইরিশ রক ব্যান্ড ইউ২-এর দলনেতা ভোকালিস্ট বনো এবং ওয়ান ক্যাম্পেইন-এর প্রচারণা কর্মী ববি শ্রিভার ২০০৬ সালে এই ব্র্যান্ড প্রতিষ্ঠা করেন।

এর আগে অ্যাপল লাল রঙে আইপড, আইপ্যাড আর বিভিন্ন কেইস উন্মোচন করে। ২০১৭ সালে লাল রঙের আইফোন ৭ দিয়ে প্রথমবারের মতো আইফোনে এই রঙ আনে প্রতিষ্ঠানটি।