ওয়্যারলেস ইয়ারফোন আনলো হুয়াওয়ে

নতুন ওয়্যারলেস ইয়ারফোন উন্মোচন করেছে স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠান হুয়াওয়ে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2018, 11:05 AM
Updated : 29 March 2018, 11:05 AM

প্রতিষ্ঠান নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন পি২০, পি২০ প্রো এবং পোরশে ডিজাইন মেইট আরএস-এর সঙ্গে তিনটি ইয়ারফোন উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। এর মধ্যে দু’টি তারযুক্ত ইয়ারফোন এবং অন্যটি তারবিহীন-- খবর প্রযুক্তি সাইট ভার্জ-এর।

হুয়াওয়ে’র নতুন ওয়্যারলেস ইয়ারফোনটি দেখতে অনেকটাই অ্যাপলের ‘এয়ারপডস’-এর মতো। নতুন এই ইয়ারফোনটির নাম বলা হয়েছে ‘ফ্রিবাডস’। একবার পূর্ণচার্জে ১০ ঘন্টা চলবে এটি। অন্যদিকে একবার চার্জে পাঁচ ঘন্টা চলে অ্যাপলের এয়ারপডস।

এয়ারপডস-এর মতোই একটি কেইস রয়েছে ফ্রিবাডস-এর। কেইস থেকেই চার্জ নেবে হুয়াওয়ের নতুন ফ্রিবাডস।

এখানে এয়ারপডস কেইস-এর সঙ্গে ফ্রিবাডস-এর পার্থক্য হলো, কেইসে খাড়াভাবে রাখা হয় এয়ারপড আর শোয়ানো অবস্থায় রাখতে হয় ফ্রিবাড।

হুয়াওয়ের দাবী ইন-ইয়ার নকশার কারণে এয়ারপডস-এর চেয়ে ভালো শব্দ বিচ্ছিন্নতা রয়েছে। নতুন এই ফ্রিবাডস-এর মূল্য বলা হয়েছে ১৫৯ ইউরো। সাদা এবং কালো দুই রঙে পাওয়া যাবে ফ্রিবাডস।

চীনা প্রতিষ্ঠানের অন্য দু’টি তারযুক্ত ইয়ারফোন আগের ইয়ারফোনের আপডেট। অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলিং ইয়ারফোনস ৩ এবং নতুন ডিএসি হেডফোন অ্যামপ্লিফায়ার রয়েছে এতে। ‘অডিওফাইল-গ্রেড’ ডিজিটাল-টু-অ্যানালগ কনভার্টার ব্যবহার করে ডিএসি হেডফোন অ্যামপ্লিফায়ার স্মার্টফোন থেকে সবচেয়ে ভালো অডিও বের করে আনে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।