পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে ক্ষমা চাইলেন জাকারবার্গ

কেমব্রিজ অ্যানালিটিকা ডেটা নিয়ে ফেইসবুকের চলমান সমালোচনার মধ্যে পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে ক্ষমা চেয়েছেন প্রতিষ্ঠান প্রধান মার্ক জাকারবার্গ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2018, 02:35 PM
Updated : 26 March 2018, 02:35 PM

রোববারসাতটি ব্রিটিশ এবং তিনটি মার্কিন পত্রিকার পুরো এক পাতার বিজ্ঞাপনে ক্ষমা চান জাকারবার্গ।এই কেলেঙ্কারি নিয়ে এর আগেও ক্ষমা চেয়েছেন ফেইসবুক প্রধান। এবার নতুন উপায়ে আবারও ভুলস্বীকার করলেন তিনি-- খবর প্রযুক্তি সাইট ভার্জ-এর।

পরিস্থিতিসামাল দিতে চলতি সপ্তাহের শুরুতে ফেইসবুকের পক্ষ থেকে বলা হয়, ইতোমধ্যেই তারা তৃতীয়পক্ষের অ্যাপগুলোর “অনেক বেশি তথ্য নেওয়া বন্ধ করেছে” এবং “আপনি যখন সাইন আপ করছেনতখন ডেটা অ্যাপগুলো সীমিত করা হচ্ছে।”

এরআগে গ্রাহকের কাছে ক্ষমা চেয়ে জাকারবার্গ বলেন, “এটি আপনাদের বিশ্বাস ভঙ্গের ব্যাপারছিল এবং আমি দুঃখিত সেসময় আমরা আরও বেশি কিছু করিনি। আমি আপনাদের জন্য আরও ভালো কিছুকরার অঙ্গীকার করছি।”

পরবর্তীতেসিএনএন, ওয়্যারড, নিউ ইয়র্ক টাইমস এবং রিকোড-সহ অন্যান্য সংবাদমাধ্যমগুলোর সঙ্গে বেশকিছু সাক্ষাৎকারের পর পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে ক্ষমা চেয়েছেন ফেইসবুক প্রধান।

যুক্তরাজ্যেররোববার সংস্করণের পত্রিকা দ্য অবজারভার, দ্য সানডে টাইমস, মেইল অন সানডে, সানডে মিরর,সানডে এক্সপ্রেস এবং সানডে টেলিগ্রাফ-এ বিজ্ঞাপনটি দেওয়া হয়েছে। আর মার্কিন পত্রিকানিউ ইয়র্ক টাইমস, ওয়াশিংটন পোস্ট এবং ওয়াল স্ট্রিট জার্নাল-এ বিজ্ঞাপন দিয়েছে ফেইসবুক।

ডেটাকেলেঙ্কারির ঘটনা নিয়ে আগের বুধবার ফেইসবুকের প্রাথমিক প্রক্রিয়ায় জাকারবার্গ নিজেবা তার প্রতিষ্ঠান দুঃখিত এমনটা জানায়নি। কিন্তু এবার প্রকাশ্যে ক্ষমা চাইছে তারা।

আরও খবর-

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক