৫১২জিবি স্টোরেজের স্মার্টফোন আনছে হুয়াওয়ে?

৫১২জিবি স্টোরেজের স্মার্টফোন আনতে যাচ্ছে, বাজারে এমন গুঞ্জন শোনা যাচ্ছে বলে খবর প্রকাশ করেছে প্রযুক্তি সাইট ভার্জ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2018, 12:08 PM
Updated : 23 March 2018, 12:08 PM

এতদিন পর্যন্ত আইফোন X-এর মতো স্মার্টফোনগুলোতে ২৫৬জিবি পর্যন্ত স্টোরেজ দেওয়ার নজির দেখা গেছে। কিন্তু কোনো স্মার্টফোনে ৫১২জিবি স্টোরেজ আনা হলে তা হবে ম্যাকবুক প্রো-এর অধিকাংশ মডেলের স্টোরেজের চেয়েও বেশি। অন্য হিসাবে বললে, এই স্টোরেজের স্মার্টফোনে ফেইসবুক অ্যাপটি ১২০০-এরও বেশি বার ডাউনলোড করা যাবে।   

এই ফেব্রুয়ারি মাসেই চীনা নীতিনির্ধারণী সংস্থা টিইএনএএ-এর ওয়েবসাইটে আসন্ন একটি হুয়াওয়ে স্মার্টফোন দেখানো হয়েছে। এতে দেখা যায়, এই স্মার্টফোনে ৬জিবি র‍্যাম আর ৫১২জিবি স্টোরেজ রাখা হতে পারে। তবে এটি হয়তো আসন্ন পি২০ নয়। তবে, এটি পি২০-এর পোরশে সংস্করণ হতে পারে, যা নিশ্চিতভাবে বিলাসবহুল হবে বলা চলে।

২০১৭ সালের ডিসেম্বরে ফোনের জন্য ৫১২জিবি ড্রাইভ বানানো শুরু করে দক্ষিণ কোরীয় ইলেকট্রনিকস জায়ান্ট স্যামসাং। স্যামসাংয়ের ওই ড্রাইভই হুয়াওয়ে ব্যবহার করছে কি-না তা নিয়ে এখনও কিছু জানা যায়নি।

প্রতি তিন মিনিট ৪কে ভিডিও ফুটেজে প্রায় ১ জিবি স্টোরেজ চলে যায়। সেদিক থেকে ৫১২জিবি স্টোরেজের স্মার্টফোন ৪কে ভিডিও রেকর্ডিংয়ের জন্য বেশ সুবিধাজনক হবে। এই স্মার্টফোন দিয়ে পুরো একদিন ৪কে ভিডিও রেকর্ড করা যাবে বলে প্রতিবেদনে ধারণা প্রকাশ করা হয়েছে।