দেশি স্মার্টফোন বাজারে শীর্ষ অঙ্কে বিক্রি স্যামসাংয়ের

বাংলাদেশের বাজারে সবচেয়ে বেশি বিক্রিত স্মার্টফোনগুলোর তালিকায় পণ্যের অর্থমূল্য হিসাবে শীর্ষস্থান দখল করেছে স্যামসাং। মোবাইল হ্যান্ডসেট আমদানিকারকদের সংগঠন বাংলাদেশ মোবাইল ফোন ইমপোর্টারস অ্যাসোসিয়েশন (বিএমপিআইএ)-এর বার্ষিক প্রতিবেদনের বরাতে এই তথ্য জানিয়েছে স্যামসাং। 

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2018, 04:39 PM
Updated : 21 March 2018, 04:39 PM

স্যামসাংয়ের বিবৃতিতে বলা হয়, এ প্রতিবেদন অনুযায়ী ২০১৭ সালে দেশে নয় হাজার কোটি টাকার ৩.৪৪ কোটি মোবাইল হ্যান্ডসেট আমদানি করা হয়, তাতে আর্থিক মূল্যের হিসাবে স্মার্টফোন বিক্রিতে শীর্ষে ছিলো দক্ষিণ কোরিয়ার ব্র্যান্ড স্যামসাং ।

বিএমপিআইএ'র বার্ষিক প্রতিবেদন-এর সূত্রে স্যামসাং আরও জানায়, ২০১৬ সালের চেয়ে ২০১৭ সালে ৩০ লাখেরও বেশি মোবাইল ফোন আমদানি করা হয় যেখানে ২০টি ব্র্যান্ড তাদের নতুন সব হ্যান্ডসেট নিয়ে উপস্থিত ছিল। এ সময়ে ফিচার ও স্মার্টফোন মিলিয়ে সিম্ফনির স্থান উপরে থাকলেও, স্মার্টফোন বিক্রিতে ফোনের মোট বাজারমূল্যে সর্বোচ্চ শেয়ার নিয়ে এগিয়ে স্যামসাং। ওই একই প্রতিবেদন অনুসারে ২০১৭ সালে টাকার অংকে স্মার্টফোন বিক্রিতে স্যামসাং - এর শেয়ার ছিল ২৬ শতাংশ, সিম্ফনি’র ২১ শতাংশ, হুয়াওয়ে’র ১৩ শতাংশ, অপো’র ১০ শতাংশ, ওয়ালটন-এর ছয় শতাংশ, লাভা’র পাঁচ শতাংশ, শিয়াওমি’র চার শতাংশ, আইটেল ও নকিয়া’র তিন শতাংশ,  এবং অন্যান্য নয় শতাংশ ছিল।

এ বছর বাংলাদেশে ফোরজি চালু হওয়ায় স্মার্টফোনের বিক্রি আগের তুলনায় উল্লেখযোগ্য সংখ্যায় বাড়বে বলে আশা প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি।