স্বাধীনতা দিবসে আসছে ‘দ্য কমান্ডো’

একটি শান্তিপূর্ণ রেস্তোরাঁয় কিছু সাধারণ মানুষ অন্যান্য সাধারণ দিনের মতোই সময় কাটাচ্ছিলেন। হঠাৎ কিছু সন্ত্রাসী রেস্তোরাঁয় প্রবেশ করে এবং ঐ রেস্তোরাঁয় অবস্থানরত সবাইকে এলোপাথারি গুলি করতে থাকে। বেঁচে যাওয়া মানুষদের তারা জিম্মি করে। পরিস্থিতি খারাপ হতে থাকে। খবর যায় সামরিক বিভাগে। এগিয়ে আসেন এক অকুতোভয় কমান্ডো।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2018, 04:31 PM
Updated : 20 March 2018, 08:53 PM

বলা হচ্ছে ‘দ্য কমান্ডো’ নামের গেইমটির কথা। উপরের ঘটনায় তুলে ধরা হয়েছে এই গেইমের পটভূমি। ২৬ মার্চ আসতে যাওয়া গেইমে গেইমারকে খেলতে হবে একজন কমান্ডোর ভূমিকায়।

“সাম্প্রতিক বিশ্বে ঘটে যাওয়া কিছু অপ্রীতিকর ঘটনার সঙ্গে কিছুটা মিলে যাবার সম্ভাবনা থাকলেও সম্পূর্ণ কাল্পনিক বিষয় নিয়ে তৈরি হয়েছে ‘দ্য কমান্ডো’ গেইমটি”- গেইমটির নির্মাতা প্রতিষ্ঠান আগামী-ল্যাবস-এর পক্ষ থেকে পাঠানো বিবৃতিতে এমনটাই বলা হয়।

প্রতিষ্ঠানটি জানায়, এই স্ট্র্যাটেজিক অ্যাকশন গেইমে ব্যবহার করা হয়েছে উন্নত মানের গ্রাফিক্স, অ্যানিমেশন এবং উন্নত ভিএফএক্স।

২৬ মার্চ থেকে গুগল প্লে-স্টোর এবং অ্যাপল অ্যাপ-স্টোরে গেইমটি পাওয়া যাবে। এ ছাড়াও প্রতিষ্ঠানটির অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে কম্পিউটারের ব্রাউজারেও গেইমটি সরাসরি খেলা যাবে।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, ‘দ্য কমান্ডো’ গেইম তৈরির পূর্বে তারা আরও কিছু গেইম নিয়ে কাজ করেছে। এগুলোর মধ্যে অগমেন্টেড রিয়ালিটিভিত্তিক মোবাইল গেইম ‘বাকেট ক্যানন’, উপমহাদেশের প্রাচীন ঐতিহ্যভিত্তিক গেইম ‘মেইল রানার’, শৈশবের রূপকথার গল্পভিত্তিক ‘ম্যাজিক বাবল’ উল্লেখযোগ্য।

গেইম তৈরির পাশাপাশি প্রতিষ্ঠানটি ‘দ্য এগি’ নামের একটি অ্যানিমেশন কার্টুন সিরিজ নিয়ে কাজ করছে বলে জানায়।