গুগল ডুয়ো-তে পাঠানো যাবে ভিডিও মেসেজ

নিজেদের মোবাইল অ্যাপ গুগল ডুয়ো’র জন্য নতুন একটি ভিডিও মেসেজিং ফিচার এনেছে ওয়েব জায়ান্ট গুগল।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 March 2018, 11:04 AM
Updated : 12 March 2018, 11:04 AM

ব্যবহারকারীদের বন্ধুরা তাদের কল গ্রহণ করতে না পারলে এই ফিচার ব্যবহারকারীদের ভিডিও মেসেজ পাঠানোর সুযোগ দেবে, বলা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে। 

এক বিবৃতিতে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, “আজ থেকে ডুয়ো ব্যবহারকারীরা তাদের বন্ধু বা পরিবারের সদস্যসদের ভিডিও মেসেজ পাঠাতে পারবেন, তারা ডুয়ো অ্যাপে এই মেসেজ পাবেন। কাউকে কল দেওয়ার পর যদি তিনি তা কেটে দেন বা ধরতে না পারেন সে সময় কলদাতা এই ফিচারের মাধ্যমে ৩০ সেকেন্ডের একটি ভিডিও বা ভয়েস মেসেজ পাঠাতে পারবেন।”

অন্য ব্যবহারকারীর কাছ থেকে পাওয়া ভিডিও মেসেজ চালু করতে ব্যবহারকারীদের শুধু একটি আইকনে ট্যাপ করতে হবে। ভিডিও মেসেজটি দেখার পর তারা ‘কল নাও’ বাটন চেপে সহজেই ভিডিও মেসেজ প্রেরককে কলও করতে পারবেন।

নতুন এই ভিডিও মেসেজ গ্রাহক দেখার পর স্বয়ংক্রিয়ভাবে একদিনের মধ্যেই হারিয়ে যাবে বলে জানিয়েছে গুগল। তবে, এক্ষেত্রে কোনো গ্রাহক তার স্মার্টফোনে তার পছন্দের কোনো ভিডিও মেসেজ সংরক্ষণ করতে চাইলে তার অপশনও পাবেন।”

অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসগুলোতে এই ফিচার ইতোমধ্যে দেওয়া শুরু হয়ে গিয়েছে আর শীঘ্রই তা বিশ্বব্যাপী সবার ব্যবহারের উপযোগী হবে বলে প্রতিবেদনে বলা হয়েছে।