এবার মেসেঞ্জার লাইট-এও ভিডিও

ফেইসবুকের মেসেঞ্জার লাইট অ্যাপেও যোগ করা হচ্ছে ভিডিও চ্যাটিং সুবিধা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2018, 10:28 AM
Updated : 8 March 2018, 10:28 AM

মূল মেসেঞ্জার অ্যাপ থেকে কম ডেটা আর কম জায়গা খরচ করা মেসেঞ্জার লাইট অ্যাপে ভিডিও চ্যাটিংয়ের সুবিধা যোগ হলে এটি সত্যিকার অর্থেই মূল মেসেঞ্জার অ্যাপের উপযুক্ত বিকল্প হয়ে উঠবে, এমনটাই বলা হয়েছে প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে।

এই সুবিধার মাধ্যমে মেসেঞ্জার লাইট অ্যাপটি অনেকটাই ফেইসবুকের মূল মেসেঞ্জার অ্যাপের মতো হয়ে উঠবে।

পুরানো অ্যান্ড্রয়েড সংস্করণচালিত ডিভাইস বা ধীরগতির ইন্টারনেট সংযোগ ব্যবহার করেন এমন ব্যবহারকারীদের কথা মাথায় রেখে মেসেঞ্জার লাইট অ্যাপটি আনা হয়। কিন্তু এটি এখন ধীরে ধীরে যেকোনো অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর জন্যই সর্বোত্তম পছন্দ হয়ে উঠছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।  

“ফেইসবুক যেভাবে মেসেঞ্জার লাইট অ্যাপটিতে একের পর এক ফিচার যোগ করছে তা এখনই বন্ধ করা উচিৎ। না হলে সামনে কয়েক বছরের মধ্যে আবার সবকিছু ঠিক করতে আমাদের হয়তো একটি মেসেঞ্জার লাইটার অ্যাপ প্রয়োজন হবে”-- ভাষ্য প্রযুক্তি সাইটটির।

২০১৬ সালের অক্টোবরে ফেইসবুক মেসেঞ্জার অ্যাপের এই সংস্করণ আনা হয়। সে সময় বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমটির পক্ষ থেকে বলা হয়, এই সংস্করণে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীরা এখানেও মেসেঞ্জারের মূল ফিচারগুলো ব্যবহার করতে পারবেন। এর মাধ্যমে টেক্সট মেসেজ, ছবি বা লিঙ্ক পাঠানো গেলেও কোনো ভিডিও বানানো, ভয়েস কল করা বা লেনদেন সম্পন্ন করা যেত না।